reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০২২

চট্টগ্রাম মহানগর আ. লীগের সম্মেলন ১ অক্টোবর: হানিফ

ছবি: সংগৃহীত

দীর্ঘ ১৩ বছর পর আগামী অক্টোবরে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলন করার পরিকল্পনার কথা বলেছেন ক্ষমতাসীন দলটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

বুধবার (২৫ মে) চট্টগ্রামে তৃণমূলের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি সম্মেলনের সম্ভাব্য তারিখও ঘোষণা করেছেন।

হানিফ বলেন, “ডিসেম্বরে বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন হবে। তাই সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে সব ইউনিটগুলোর সম্মেলন আমরা শেষ করতে চাই। ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রামসহ বিভিন্ন জেলা সম্মেলন হয়েছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর করতে চাই।”

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনও উপস্থিত ছিলেন।

মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি ও আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বর্তমান কমিটি গঠিত হয় ২০১৩ সালের ১৪ নভেম্বর। তবে সেবার সম্মেলন হয়নি, কমিটিরি ঘোষণা এসেছিল ঢাকা থেকে। তার আগে সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে।

২০১৭ সালে মহিউদ্দিন চৌধুরী মৃত্যুর পর কমিটির সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী পান ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব। কিন্তু সম্মেলন আর হয়নি।

আওয়ামী লীগে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন অনুষ্ঠানে বলেন, “মানুষ যাকে চায়, জননেত্রী তাকেই নেতা বানাবেন। নবীন সদস্যরা তৃণমূলের ইউনিটগুলোর নেতৃত্ব নির্বাচনে কী ভূমিকা রাখবে তা আমরা বসে ঠিক করব।

“ওয়ার্ড ও ইউনিটের বিষয়ে যেসব অভিযোগ আছে, তা ১৫ জুনের মধ্যে জানাতে হবে। নিষ্পত্তি করতে হবে ৩০ জুনের মধ্যে। জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে তৃণমূলের সব সম্মেলন শেষ করতে হবে। এরপর মহানগর আওয়ামী লীগের সম্মেলন হবে।”

নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে সুজিত রায় নন্দী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ ওয়াসিকা আয়শা খান, আমিনুল ইসলাম আমিন বক্তব্য দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আ. লীগ,চট্টগ্রাম,হানিফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close