reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০২১

নতুন দলের আত্মপ্রকাশ

‘গণ অধিকার পরিষদ’ নিয়ে মাঠে নামলেন নুর-রেজা

ছবি : সংগৃহীত

‘গণ অধিকার পরিষদ’ নামে এলো নতুন রাজনৈতিক দল। এ দলের আহ্বায়ক হয়েছেন অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া, সদস্যসচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর পল্টনের প্রিতম জামান টাওয়ারে দলটির কার্যালয়ে এ নাম ঘোষণা করা হয়। স্লোগান রাখা হয়েছে—‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’।

এছাড়া দলটির ৮২ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির যুগ্ম-আহ্বায়ক হয়েছেন রাশেদ খান, ফারুক হাসান, সোহরাব হোসেন, আবু হানিফ ও মাহফুজুর রহমান খান।

‘গণ অধিকার পরিষদ’-এর মূলনীতি চারটি। গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ। এগুলোর ওপর ভিত্তি করে রাজনৈতিক কাজ পরিচালিত হবে। মূলনীতি ও দলের উদ্দেশ্য এবং ২১ দফা পড়ে শুনান রাশেদ খান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

দলটির ঘোষণাপত্রে নুর বলেন, আমরা আজ যখন একটি নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিচ্ছি, তখন পৃথিবী দুটি বড় সংকট মোকাবিলা করছে। আজ সবার সম্মুখে দাঁড়িয়ে এই প্রত্যয় ঘোষণা করছি যে, আমরা নানান ক্ষেত্রে সৃষ্টি হওয়া বহুস্তরবিশিষ্ট বৈষম্য লাঘব করে বাংলাদেশকে মানবিক উন্নয়নের প্রগতিশীল ধারায় স্থাপন করব ইনশাআল্লাহ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া বলেন, কার সঙ্গে জোট করব সেটা তখনকার পরিস্থিতি দেখে আমরা ঠিক করব। আমাদের পরিকল্পনা ৩০০ আসনে প্রার্থী দেওয়া। তবে পরিস্থিতির ওপর তা নির্ভর করছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গণ অধিকার পরিষদ,নতুন দল,ভিপি নুরুল হক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close