গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৭ অক্টোবর, ২০১৮

ময়মনসিংহ-৩

নৌকার মনোনয়ন চায় আ.লীগ নেত্রী ডলি

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহ-৩ গৌরীপুর সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও মহিলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি। নির্বাচনী এলাকায় গণসংযোগ করে সরকারের উন্নয়নের প্রচারপত্র বিতরণ করছেন সাধারণ মানুষ ও ভোটারদের মাঝে। নিজের অনুসারীদের নিয়ে মাঠ চষে বেড়িয়ে গড়ে তুলছেন নৌকার পক্ষে জনমত।

স্থানীয় ও দলীয় সূত্র জানায়, মুক্তিযোদ্ধা ও আওয়ামী রাজনৈতিক পরিবারে জন্ম নেওয়া ডলি মাধ্যমিকে পড়াশোনা করার সময় ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। ১৯৯১-৯২ সালে তিনি গৌরীপুর সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে ছাত্রবিষয়ক সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে তিনি গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকার দায়িত্বে রয়েছেন।

এ ছাড়াও তিনি গৌরীপুর পৌরসভার দুইবার (সংরক্ষিত নারী) কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালের ২ মে গৌরীপুর আসনের সংসদ সদস্য ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর আসনটি শূন্য হয়। ওই শূন্য আসনের উপনির্বাচনে ডলি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু মনোনয়ন বঞ্চিত হয়ে তিনি দলের মনোনীত প্রার্থী নাজিম উদ্দিনের পক্ষে নির্বাচন করে নৌকার জয়ে ভূমিকা রাখেন।

ডলির স্বামী প্রয়াত আতাউল হক মিন্টু ছিলেন ময়মনসিংহ জেলা যুবলীগের নেতা।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে গৌরীপুর আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন পেতে একডজন প্রার্থী মাঠে নেমেছেন। কিন্তু সব কিছু ছাপিয়ে নারী প্রার্থী হিসেবে ডলির নাম এখন ভোটারদের মুখে মুখে। শহরের মোড়ে মোড়ে শোভা পাচ্ছে সরকারের উন্নয়ন চিত্র সম্বলিত ডলির ব্যানার, পোস্টার ও বিলবোর্ড। সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে চলছে।

ইতোমধ্যে অসহায় ও বানভাসীদের ত্রাণ সহযোগিতা, দরিদ্র শিক্ষার্থীদের অনুদান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ, সিলিং ফ্যান, ক্রীড়া সামগ্রী প্রদানসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে তিনি উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন। সবার কাছে তার পরিচিতি প্রিয় ডলি আপা হিসাবে।

মনোনয়ন প্রত্যাশী রাবেয়া ইসলাম ডলি বলেন, এলাকায় নিয়মিত গণসংযোগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের চিত্র সাধারণ মানুষ ও ভোটারদের কাছে তুলে ধরছি। আগামী সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেয়ার ক্ষেত্রে নারীদের প্রাধান্য দেয়া হবে। তাই একজন নারী প্রার্থী হিসেবে দল মনোনয়ন পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদী। আর মনোনয়ন না পেলেও দলের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করবো।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নৌকা,মনোনয়ন,চায়,আ.লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close