reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২৪

ঢাকা দক্ষিণে জলাবদ্ধতা নিরসনে ৯১ দল মাঠে

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে চলমান বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। আর এই জলাবদ্ধতা নিরসনে মাঠে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৯১টি দল। পাশাপাশি হটলাইন চালু করেছে সংস্থাটি।

সোমবার (২৭ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মুখপাত্র আবু নাছের বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, রেমাল প্রভাবজনিত বৃষ্টিপাতের ফলে জলাবদ্ধতা নিরসনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯১টি দল মাঠে নেমেছে। প্রতি দলে ৫ জন কর্মী আছেন। তারা মাঠপর্যায়ে কাজ করছেন। কর্পোরেশনের আওতাধীন এলাকায় কোথাও বৃষ্টিপাতজনিত জলাবদ্ধতা সৃষ্টি হলে নগরবাসীকে ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করার অনুরোধ জানানো হয়েছে। হটলাইনে কল পেলে তাৎক্ষণিক সেই টিম পৌঁছে জলাবদ্ধতা নিরসনে কাজ করবে।

এদিকে টানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়। সেই সঙ্গে আছে গণপরিবহন সংকট, এই সুযোগে রাজধানীতে বেড়েছে রিকশা, সিএনজি ভাড়া। বিভিন্ন এলাকায় গাছ ভেঙে পড়ে সড়ক বন্ধ হয়ে আছে।

বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকার মধ্যে গ্রিনরোড, নিউমার্কেট, ধানমন্ডি ২৭, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুরের কাজীপাড়া, শেওড়াপাড়া, বাড্ডা, মিরপুর-১০ নম্বর, ১৩ নম্বর, ১৪ নম্বর, মালিবাগ, শান্তিনগর, সায়েদাবাদ, শনির আখড়া, পুরান ঢাকা, বংশাল, নাজিমুদ্দিন রোড, হাতিরঝিলের কিছু অংশ, আগারগাঁও থেকে জাহাঙ্গীর গেট যেতে নতুন রাস্তায়, খামারবাড়ি থেকে ফার্মগেট, ফার্মগেট-তেজগাঁও ট্রাক স্ট্যান্ড সংলগ্ন এলাকা, মোহাম্মদপুরের কিছু অংশ, মেরুল বাড্ডা, ডিআইটি প্রজেক্ট এলাকায়, মোহাম্মদপুর, ইসিবি, গুলশান লেকপাড় এলাকার সংযোগ সড়কসহ বিভিন্ন সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে বিড়ম্বনায় পড়েছেন কাজে বের হওয়া সাধারণ মানুষ। এছাড়া অনেক এলাকায় জলাবদ্ধতার কারণে ভ্যান দিয়ে সড়ক পারাপার হতে দেখা গেছে রাজধানীবাসীকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close