reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মার্চ, ২০২৪

রমজান মাসে চিনির কোনো সংকট হবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী

ছবি : সংগৃহীত

আসন্ন রমজান মাসে চিনির সংকট হবে না বলে জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, চিনির পর্যাপ্ত মজুত আছে। দাম এক টাকাও বাড়বে না। রোজায় ভোক্তাকে একটু স্বস্তি দিতে টিসিবি’র ফ্যামিলি কার্ডধারীদের ১০০ টাকার চিনি, ৭০ টাকায় দিচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) পবিত্র রমজান উপলক্ষে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) দ্বিতীয় পর্বের পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি। সকাল সাড়ে ৯টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের তিব্বত মোড়ের পূর্ব কলোনি বাজার সংলগ্ন পলিটেকনিক মাঠে এ উদ্বোধন অনুষ্ঠান হয়।

মার্চে ১০০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল, ৩০ টাকা দরে ৫ কেজি চাল, ৭০ টাকায় এক কেজি চিনি, ৬০ টাকা দরে ২ কেজি মশুর ডাল এবং দেড়শ’ টাকায় এক কেজি খেজুর কিনতে পারবেন টিসিবির ফ্যামিলি কার্ডধারীরা।

চট্টগ্রামে আগুনে সুগারমিল পুড়ে যাওয়ার বিষয়টি তুলে ধরে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, চিনিকলে অগ্নিকাণ্ড বা অন্য কোনো কারণে বাজারে চিনির সংকট হওয়ার কোনো সম্ভাবনা নেই। আমি ব্যবসায়ীদের বলছি, তারা যেন সংকটের অপচেষ্টা না করেন। পত্র-পত্রিকায় আমি দেখছি দু-এক জায়গায় চিনির দাম বাড়ানোর অচেষ্টা হচ্ছে, বিক্রেতারা কেউ যেন সেটা না করেন। কারণ মিলগেটেও চিনির দাম এক টাকাও বাড়বে না।

রমজানে বাজারে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে আহসানুল ইসলাম বলেন, ‘আমরা কখনই চাই না পুলিশ-আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে বাজারের সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে। বাজারে যদি সাধারণ গতি থাকে, সুষ্ঠুভাবে চলে, আমি বিশ্বাস করি বাজারে ন্যায্যমূল্যে পণ্য পাওয়া যাবে। আমরা সেই চেষ্টাই করছি। তবে সেটা না হলে আমরা সব ধরনের কঠোর পদক্ষেপ নেব। এই রমজানে বাজার স্থিতিশীল রাখতে হবে।

আহসানুল ইসলাম বলেন, কিছু সুবিধাভোগী আছে যারা সবসময় বাজার ব্যবস্থাপনা ত্রুটিগুলোকে অজুহাত বানিয়ে মুনাফা করতে চায়। আমরা চেষ্টা করছি তাদের নিয়ন্ত্রণ করতে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাণিজ্য প্রতিমন্ত্রী,চিনি,রমজান মাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close