reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০২৪

হিজবুল্লাহ-ইসরায়েলের পাল্টাপাল্টি হামলা

ছবি : সংগৃহীত

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলের সামরিক স্থাপনায় নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। বুধবার (২৪ এপ্রিল) হিজবুল্লাহর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এই দাবি করা হয়েছে। অন্যদিকে ইসরায়েলও হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানোর তথ্য জানিয়েছি।

হিজুবুল্লাহর বিবৃতিতে বলা হয়েছে, ফিলিস্তিনের উত্তরাঞ্চলে ইসরায়েলের দখল করা ভূখণ্ডে ইসরায়েলি স্থাপনা নিশানা করে বুধবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছেন হিজবুল্লাহর যোদ্ধারা। হিজবুল্লাহর দাবি, সকালের দিকে কাতিউশা ক্ষেপণাস্ত্র দিয়ে উত্তর ফিলিস্তিনের শোমেরা নামের একটি এলাকায় ইসরায়েলের সামরিক স্থাপনা নিশানা করে এই হামলা চালানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বাহিনীর নির্বিচার হামলার প্রতিবাদ এবং লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলের হামলার পাল্টা জবাব দিতে এ হামলা করে হিজবুল্লাহ।

পৃথক এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, দখলকৃত ফিলিস্তিনের আল-রাহিব নামে ইসরায়েলের একটি সামরিক ঘাঁটিতে আজ সকাল ১০টার দিকে হামলা চালিয়েছেন হিজবুল্লাহর যোদ্ধারা।

এদিকে ইসরায়েলের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, উত্তর ইসরায়েলের গালালির আভিভিম এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। ক্ষেপণাস্ত্র আঘাতের সেখানে একটি ভবনে আগুন ধরে যায়।

ইসরায়েলি সেনাবাহিনীর বিবৃতি অনুসারে, আইডিএফ বুধবার বিকালে দক্ষিণ লেবাননের আইতা আশ শাবের কাছে হিজবুল্লাহর ৪০টি স্থাপনায় হামলা চালিয়েছে। যার মধ্যে অস্ত্রের গুদাম, রকেট লঞ্চার এবং অন্যান্য সন্ত্রাসী অবকাঠামো রয়েছে।

এদিকে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োয়াভ গ্যালান্ট বুধবার আইডিএফের নর্দার্ন কমান্ডকে বলেন, তারা দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর অর্ধেক কমান্ডারকে নির্মূল করতে সফল হয়েছেন। সূত্র : আল জাজিরা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাল্টাপাল্টি হামলা,হিজবুল্লাহ-ইসরায়েল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close