reporterঅনলাইন ডেস্ক
  ০৪ এপ্রিল, ২০২৪

বুশরা বিবিকে বিষ প্রয়োগের অভিযোগ ইমরানের

ফাইল ছবি

কারাবন্দি স্ত্রী বুশরা বিবিকে বিষ প্রয়োগ করা হচ্ছে বলে দাবি করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার (২ এপ্রিল) আদালতে শুনানির সময় এ কথা বলেন তিনি। খবর জিও নিউজের।

রাষ্ট্রীয় গোপন নথি প্রকাশ ও কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এসব মামলায় জড়িত থাকার অভিযোগে তার স্ত্রী বুশরা বিবিকেও গ্রেফতার করা হয়। গতবছর ইমরান খান আদালতে অভিযোগ করে বলেছিলেন, তাকে ধীরে ধীরে বিষ প্রয়োগ করে হত্যা করা হতে পারে। একইভাবে এবারও আদালতে অভিযোগ তুললেন ইমরান। তবে এবার বললেন তার স্ত্রীকে বিষ প্রয়োগের কথা।

বুশরা বিবি এখন রাজধানী ইসলামাবাদে ইমরান খানের বানি গালার বাড়িতে বন্দি আছেন। ওই বাড়িকেই সাব–জেল ঘোষণা করেছে পাকিস্তানের প্রশাসন। সেখানেই তার স্ত্রীকে বিষ প্রয়োগ করা হচ্ছে বলে দাবি করেন ইমরান। তিনি বলেন, বুশরা বিবির ত্বক ও জিহ্বায় বিষপ্রয়োগের স্পষ্ট চিহ্ন রয়েছে।

এ সময় ইমরান আদালতের কাছে তার কারাবন্দি স্ত্রীকে বিষপ্রয়োগের ঘটনায় তদন্তের নির্দেশ দেয়ার দাবি জানান। সেই সঙ্গে বুশরার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার সুযোগও চান তিনি।

নের এ অভিযোগের প্রেক্ষিতে কোনো নির্দেশ জারি করেননি আদালত। বুশরার স্বাস্থ্য পরীক্ষার আর্জি নিয়ে ইমরানকে লিখিত আবেদন জমা দিতে বলেছেন। এদিকে পিটিআই’র আইনজীবী জানান, বুশরা খুবই অসুস্থ। তাকে 'খুব মসলাযুক্ত' খাবার খাওয়ানো হচ্ছে। এতে তার মুখের ভেতর আলসার হয়ে গেছে।

এর আগে আদালতে হাজিরা দেয়ার ফাঁকে সাংবাদিকদের কাছে একই অভিযোগ করেছিলেন বুশরা নিজেও। তিনি বলেছিলেন, শবে মেরাজের সময় কারা কর্তৃপক্ষের দেয়া খাবার ও পানি খুবই 'তেতো স্বাদের' ছিল। তখন খাবারে 'তিন ফোঁটা টয়লেট ক্লিনার' মেশানো হয় বলেও অভিযোগ তোলেন তিনি।

এদিকে বুশরার জীবন ও স্বাস্থ্যের ঝুঁকি নিয়ে গত ফেব্রুয়ারিতে গভীর উদ্বেগ জানায় পিটিআই। দলটির নারী শাখার প্রেসিডেন্ট জানান, সন্দেহজনক ও ক্ষতিকারক খাবার সরবরাহ করায় বুশরা চরম স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কারাগার,বুশরা বিবি,বিষপ্রয়োগ,ইমরান খান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close