reporterঅনলাইন ডেস্ক
  ২৭ অক্টোবর, ২০২১

সামরিক সরঞ্জাম নিয়ে তুর্কি সেনাদের সিরিয়ায় প্রবেশ  

ছবি : সংগৃহীত

তুরস্কের সামরিক বাহিনী ১০০টি ট্রাক সামরিক সরঞ্জাম নিয়ে সিরিয়ার ইদলিব প্রদেশে প্রবেশ করেছে। লেবাননের টেলিভিশন চ্যানেল আল-মায়াদিন (২৬ অক্টোবর) এ খবর জানিয়েছে।

গণমাধ্যমটি জানিয়েছে, তুর্কি সেনারা ১০০ ট্রাকভর্তি যুদ্ধ ট্যাংক ও আর্টিলারি ব্যাটারি নিয়ে সিরিয়ায় প্রবেশ করেছে। ট্র্যাকগুলো সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় জাবাল আল-জাভিয়া এলাকার দিকে গেছে।

সিরিয়ায় তুর্কি সামরিক বাহিনীর উপস্থিতির বিরুদ্ধে দেশটির জনগণ ব্যাপকভাবে বিক্ষোভ করার একদিন পর তুর্কি বাহিনী এই পদক্ষেপ নিয়েছে। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোগানের নেতৃত্বাধীন সরকার আন্তর্জাতিক অনুমোদন কিংবা দামেস্ক সরকারের অনুমতি না নিয়ে সিরিয়ায় সেনা মোতায়েন করে রেখেছে। এর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে প্রতিবাদ জানিয়ে আসছে সিরিয়ার সরকার এবং দেশটির জনগণ।

জানা যায়, ইদলিব হচ্ছে সিরিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সর্বশেষ শক্ত ঘাঁটি। সেখানে তুর্কি সমর্থিত হায়াত তাহরির আশ-শাম বিশেষভাবে সক্রিয় রয়েছে। এই গোষ্ঠী সিরিয়ার বৈধ সরকারের বিরুদ্ধে লড়াই করছে।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, বহুসংখ্যক ট্রাকে গোলাবারুদ এবং সামরিক রসদ নিয়ে তুরস্কের সামরিক বাহিনীর সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করেছে। সিরিয়ার সূত্রগুলো বলছে, যখন তুর্কি সামরিক বহর রাস আল-আইন শহরের দিকে যাচ্ছিল তখন তার উপর দিয়ে বহু সংখ্যক ড্রোন উড়ে গেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তুর্কি সেনা,সামরিক সরঞ্জাম,সিরিয়ায় প্রবেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close