reporterঅনলাইন ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি, ২০২৩

চার জেলায় শৈত্যপ্রবাহ, রাতে বাড়বে শীত

ফাইল ছবি

দেশের চার জেলার ওপর দিয়ে আবারও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানায়, নীলফামারি, পাবনা, দিনাজপুর ও কুড়িগ্রাম জেলাগুলোর ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ থাকবে আরও কয়েকদিন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুড়িগ্রামের রাজারহাটে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় যা ছিল ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, নীলফামারি, পাবনা, দিনাজপুর ও কুড়িগ্রাম জেলাগুলোর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

এদিকে দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি পশ্চিম-দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ সকালে (২ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কা উপকূল অতিক্রম করেছে। এটি আরও পশ্চিম-দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শৈত্যপ্রবাহ,শীত,উত্তরাঞ্চল,আবহাওয়া অফিস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close