বিনোদন প্রতিবেদক

  ০৭ মার্চ, ২০২৪

পাবনার চরনিকেতনে বাংলা আমার-এর অনুষ্ঠান

‘নিস্তব্ধ নিসর্গে ধ্বনিকাব্য’ শিরোনামে পাবনার চরনিকেতনে বুধবার সংস্কৃতিচর্চা কেন্দ্র ‘বাংলা আমার’ একটি অনুষ্ঠান আয়োজন করে। যান্ত্রিক শহর থেকে অনেক দূরে, প্রকৃতির খুব কাছাকাছি পাবনা জেলার প্রত্যন্ত গ্রাম চর গড়গড়িতে অবস্থিত কবি মজিদ মাহমুদের প্রতিষ্ঠিত চরনিকেতন শিক্ষাপল্লীতে বাংলা আমার-এর এবারের আয়োজন।

শান্ত প্রকৃতির মাঝে কবিতার সঙ্গে কিছুটা সময়। বাংলা আমার-এর অন্য ৫টি আয়োজন থেকে এটি ছিল একদম অন্যরকম। পাবনার প্রত্যন্ত গ্রামের এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল গণমানুষের খুব কাছাকাছি গিয়ে আবৃত্তি করা এবং পাবনা ও আশপাশের আবৃত্তিশিল্পীদের সান্নিধ্য পাওয়া। ঢাকা, পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, ফরিদপুর, চাঁদপুর, রংপুরসহ দেশের বিভিন্ন জেলার প্রায় ৫০ জন শিল্পী এই আয়োজনে অংশ নেন।

আয়োজনটি উদ্বোধন করেন চরনিকেতনের প্রতিষ্ঠাতা কবি এবং সাহিত্যিক মজিদ মাহমুদ। অতিথি ছিলেন আবৃত্তিশিল্পী দেওয়ার সাঈদুল হাসান, মাসকুর-এ-সাত্তার কল্লোল এবং ফয়জুল্লাহ সাঈদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা আমার-এর উপদেষ্টা আবৃত্তিশিল্পী মাসুম আজিজুল বাসার।

আবৃত্তি পরিবেশন করেন আনিসা জামান চাঁপা, অনন্যা রেজওয়ানা, ফারজানা কুমকুম, আবদুল্লাহ আল মামুন, কান্তা আরিফিন, মতমাইন্না মতিন কাকলী, মাকসুদা ইয়াসমিন, আলমগীর ইসলাম শান্ত, মো. কামরুজ্জামান নীল, আ. কুদ্দুস গালিব, মো. জাকির মোল্লা, ফারিন তামান্না, সূনৃত সুজন, মোহনা আক্তার, মাহবুবুর রহমান টুনু, নওরীন পাঁপড়ি, দুলাল মাহমুদ, মো. কুরবান আলী লাভলু, কাজী শওকত, রওশন আক্তার রুশো, ভাস্কর চৌধুরী, মতিউর রহমান, জহুরা আকতার ইরা প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবৃত্তি,বাংলা আমার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close