reporterঅনলাইন ডেস্ক
  ০৬ মার্চ, ২০২৪

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের তারিখ পেছালো

ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নানা ঘটনায় বিতর্কের জন্ম দিলেও সবাই অপেক্ষা করছেন আসন্ন নির্বাচন নিয়ে। নির্বাচনের দিন তারিখ ঘোষণা করা হয়েছিল আগেই, তারিখটি ছিল আগামী ১৯ এপ্রিল। কিন্তু পরিবর্তন করা হয়েছে আগের তারিখটি।

নির্বাচনের তারিখ পরিবর্তন হয়েছে সোমবার (৪ মার্চ)। নির্বাচন কমিশনারের চেয়ারম্যান খোরশেদ আলম খসরু, সদস্য এ জে রানা ও বি এইচ নিশান সই করা তফসিলে এ তথ্য জানানো হয়।

তফসিলে বলা হয়, আগামী ২৭ এপ্রিল ভোটগ্রহণ ও প্রাথমিক ফলাফল প্রকাশ ঘোষণা করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

তবে খোরশেদ আলম খসরু বলেন, পরিবর্তন হওয়া তারিখটি আবার পরিবর্তন হতে পারে। এ বিষয়ে খসরু জানান, মিশা সওদাগর আগামী ২৭ এপ্রিল তারখটিও পরিবর্তনের জন্য অনুরোধ জানিয়েছেন। কিন্তু লিখিতভাবে জানালে এ বিষয়টিও ভেবে দেখা হবে।

জানা গেছে, প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ মার্চ। এর আগে ২০ মার্চের মধ্যে সদস্যদের চাঁদা পরিশোধ করতে হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে ২৮ মার্চ বিকেল ৫টায়। মনোনয়নপত্র বিক্রি শুরু হবে ৩০ মার্চ। চলবে ৩১ মার্চ বিকেল ৪টা পর্যন্ত। মনোনয়ন দাখিল করা যাবে ২ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ১ মে বিকেল ৫টায়।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচন,চলচ্চিত্র সমিতি,কমিশন,অভিনয় শিল্পী সংঘ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close