reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

উত্তম কুমারের নায়িকা অঞ্জনা ভৌমিক আর নেই

চলে গেলেন ভারতীয় অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। শনিবার সকাল ১০টা নাগাদ দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন অঞ্জনা।

বহুদিন ধরেই ক্যানসারে ভুগছিলেন বাংলা সিনেমার এই বর্ষীয়ান অভিনেত্রী। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন অঞ্জনা। বাড়িতেই তার চিকিৎসা চলছিল। তার দুই মেয়ে নীলাঞ্জনা ও চন্দনা মায়ের কাছে ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘বিশিষ্ট অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষনিশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৯ বছর। তিন দশক ধরে বাংলা চলচ্চিত্রে তার অসামান্য অভিনয় আজও দর্শকদের মনে অমলিন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র “নিশিবাসর”, “প্রথম বসন্ত”, “মহাশ্বেতা”, “নায়িকা সংবাদ”, “থানা থেকে আসছি” ইত্যাদি। পশ্চিমবঙ্গ সরকার তাকে ২০১২ সালে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করে। এ ছাড়া তিনি বহু পুরস্কারে ভূষিত হন। তার মৃত্যুতে অভিনয় জগতের অপূরণীয় ক্ষতি হলো। আমি অঞ্জনা ভৌমিকের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

উত্তম কুমারের সঙ্গে অঞ্জনা ভৌমিকের জুটি বেশ প্রশংসিত। নিজের ক্যারিয়ারের অধিকাংশ ছবিই করেছেন মহানায়কের সঙ্গে। বহু দর্শক বিশ্বাস করতেন, উত্তম কুমারের সঙ্গে তার যে জমাট রসায়ন, তা অন্য কোনো নায়কের সঙ্গে জুটি বাঁধলে সেভাবে পর্দায় ধরা দেয় না।

অঞ্জনা ভৌমিকের জন্ম ১৯৪৪ সালে। তার আসল নাম আরতি ভৌমিক। ২০ বছর বয়সে বাংলা সিনেমায় তার অভিষেক হয় ‘অনুষ্টুপ ছন্দ’ ছবির মাধ্যমে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অঞ্জনা ভৌমিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close