বিনোদন প্রতিবেদক

  ০৯ ফেব্রুয়ারি, ২০২৪

জাতীয় পিঠা উৎসবের মেয়াদ বাড়ল ৪ দিন

ছবি : প্রতিদিনের সংবাদ

আরও ৪ দিন মেয়াদ বাড়ল বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত জাতীয় পিঠা উৎসব ১৪৩০-এর। দর্শক চাহিদা ও পিঠা প্রেমীদের অনুরোধে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে পিঠা উৎসব। এ ছাড়া প্রতিদিনই চলেবে বিকেলের লোক-সাংস্কৃতিক পরিবেশনা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) লোক সাংস্কৃতিক পরিবেশনায় এ ঘোষণা দেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী।

তিনি বলেন, ‘সবার অনুরোধের প্রেক্ষিতে আমরা ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত পিঠা উৎসবের পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। যারা এখনো আসেননি আপনারা পরিবার-পরিজন নিয়ে ঘুরে যান। আপনাদের জন্যই, তরুণ প্রজন্মকে পিঠার সাথে পরিচিত করতেই আমাদের এই আয়োজন।’ উৎসবের সমাপনী দিনে বিশেষ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে পুরস্কার ও সাটিফিকেট প্রদান করা হবে পিঠাশিল্পীদের।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় গত ৩১ জানুয়ারি থেকে শুরু হয়েছে জাতীয় পিঠা উৎসব। দেশব্যাপী ৬৪ জেলায় একযোগে উদ্বোধনের মাধ্যমে চলমান এ মেলায় ব্যাপক সাড়া পড়েছে রাজধানী এবং জেলাগুলোতে। দেশের প্রত্যন্ত এলাকা এবং জেলা উপজেলা থেকে আগত পিঠা শিল্পীরাও এবারের মেলায় অংশ নিয়েছেন। প্রতিদিন বাহারি স্বাদের পিঠা আর লোক সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধ আগত পিঠাপ্রেমী ও দর্শনার্থীরা। একদিকে জাতীয় চিত্রশালার সামনে নাগরদোলায় শিশুদের বিনোদনের উপকরণ অন্যদিকে বড়দের জন্য লোকসাংস্কৃতিক পরিবেশনা, সবমিলিয়ে যেন গ্রামীণ মেলা বসেছে এখানে। হাজারো ব্যস্ততার ভিড়ে কর্মজীবী নগরবাসী পরিবার-পরিজন নিয়ে উপভোগ করছেন পিঠা উৎসব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়াদ বাড়ল,জাতীয় পিঠা উৎসব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close