চবি প্রতিনিধি

  ১৫ ফেব্রুয়ারি, ২০২৪

পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ : আহত ১৫

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র চবি ক্যাম্পাস

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের ১৫জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে চার জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সংঘর্ষ শুরু হয়। দেড় ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, বিবাদমান দুটি পক্ষ শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও বিজয়। বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে এবং সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নেন। এ সময় উভয়পক্ষ একে অপরের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকে। এর মধ্যে বিজয় উপগ্রুপ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও অপর পক্ষ সিক্সটি নাইন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

সিক্সটি নাইন গ্রুপের নেতা সাইদুল ইসলাম সাইদ বলেন, বিভাগের ব্যক্তিগত ঘটনাকে কেন্দ্র করে এই সংঘর্ষ বেঁধেছে। সোহরাওয়ার্দী হলের বিজয় গ্রুপের মধ্যে অনুপ্রবেশকারী আছে তারাই মূলত উস্কানি দিয়ে এই সংঘর্ষ বাধায়। এছাড়া দীর্ঘদিন কমিটি না থাকায় এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে দাবি করেন তিনি। বিজয় একাংশের নেতা সাখাওয়াত হোসেন বলেন, দুই শিক্ষার্থীর সমস্যার সমাধানের বিষয় নিয়ে বুধবার তাদের সিনিয়রদের সঙ্গে কথা হয়। কিন্তু তারা আমাদের কয়েকজন ছোটভাইয়ের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। এর জের ধরে সংঘর্ষের ঘটিনা ঘটেছে। এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান তিনি।

চিফ মেডিকেল কর্মকর্তা মোহাম্মদ আবু তৈয়ব বলেন, এখানে ১৫ জন চিকিৎসা নিতে এসেছে। এর মধ্যে চারজনের অবস্থা গুরুতর ছিল, তাদের চমেকে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। তদন্ত সাপেক্ষে আমরা এই বিষয়ে ব্যবস্থা নিব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ,রণক্ষেত্র চবি ক্যাম্পাস,চবি ক্যাম্পাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close