আরাফাত হোসেন, ববি

  ২০ ফেব্রুয়ারি, ২০২৩

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে উত্তপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়

ছবি : প্রতিদিনের সংবাদ

আধিপত্য বিস্তার কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আবারও ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচ শিক্ষার্থী।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঘটনাটি ঘটে। রাত ৩টা পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। এ ঘটনায় জড়িতদের শা‌স্তির দাবিতে সোমবার (২০ ফেব্রুয়ারি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রিদম-আবিদসহ তাদের গ্রুপের কিছু কর্মীকে সঙ্গে নিয়ে রাফি-নাবিদ গ্রুপের উপর হামলা চালায়। এরপর রাফি-নাবিদসহ তাদের কর্মীরাও প্রতিপক্ষের ওপর পাল্টা হামলা চালায়। এভাবে উভয় গ্রুপে চার দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পাঁচ শিক্ষার্থী গুরুতর আহত হন।

আহত শিক্ষার্থীরা হলেন- গণিত বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন আহম্মেদ সিফাত, বাংলা বিভাগের নাবিদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রুমান হোসেন, মাহমুদুল হাচান তমাল, গণিত বিভাগের আবিদ। আহত সবাই মেয়রের অনুসারী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম জানান, গতকাল (রোববার) রাতে সিনিয়র-জুনিয়র একটা হাতাহাতির ঘটনা শুনেছি। এরপর আমি ক্যাম্পাসে এসে দুই গ্রুপের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেছি। বর্তমানে সার্বিক পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান বিশ্ববিদ্যালয় প্রক্টর।

ব‌রিশাল মেট্রোপ‌লিটন পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ ক‌মিশনার ফজলুল ক‌রিম ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের খবর পেয়েছেন। তিনি জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলেও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরে কোনো ঝামেলা দেখা গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, রুপাতলি কোচিং সেন্টার ভাড়াকে কেন্দ্র করে রিদম-আবিদ ও রাফি-নাবিদ গ্রুপ ক্যাম্পাসে এই সংঘর্ষে জড়িয়ে পড়ে। ওই ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বরিশাল বিশ্ববিদ্যালয়,দুই গ্রুপে সংঘর্ষ,ছাত্রলীগ,আধিপত্য বিস্তার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close