খুলনা ব্যুরো

  ২২ মে, ২০২২

খুবি শিক্ষার্থীর ওপর যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন 

ছবি : প্রতিদিনের সংবাদ

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর উপর যৌন নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। পলাতক আসামিকে গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনতে প্রশাসনের তৎপরতা বাড়ানোর দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

রবিবার (২২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাদি চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আসাশিকে ধরতে প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়। এই সময়ের মধ্যে আসামি গ্রেপ্তার না হলে আন্দোলন আরও জোরদার করার ঘোষণা দেন তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদমান সাকিব বলেন, আমাদের বোনের সাথে যেটা হয়েছে। সেটার বিচার না হলে শুধু মানববন্ধনে সীমাবদ্ধ থাকবো না।৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীকে বিচারের আওতায় না নিয়ে আসলে আমরা অন্য পদক্ষেপ নিবো।

গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ বলেন, ‘যারা সমাজের মানুষের অধিকারের কথা বলে তারা যদি নিপীড়িন করে তাহলে সমাজ বিপথগামী হয়ে যাবে। আমরা আমাদের শিক্ষার্থীদের সাথে ঘটে যাওয়া ঘটনায় দ্রুত বিচার চাই। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হোক।’

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক শিক্ষার্থী নিজ জেলা ঝিনাইদহের স্থানীয় কথিত সাংবাদিক খায়রুল ইসলাম কর্তৃক শ্লীলতাহানির শিকার হন। জোরপূর্বক তার রুমে শ্লীলতাহানির হানির চেষ্টা করলে ভুক্তভোগী শিক্ষার্থী ওখান থেকে চলে এসে শিক্ষক, সহপাঠী, বাবা মা ও বিশ্ববিদ্যালয়ের বড় ভাইদের জানান। পরবর্তীতে ভুক্তভোগী ওই শিক্ষার্থী ঝিনাইদহ সদর থানায় একটি মামলা দায়ের করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলনা,যৌন নিপীড়ন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close