ইবি প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০১৯

ইবির সান্ধ্যকালীন কোর্স

পরিদর্শক ছাড়াই এক দিনে ৩ কোর্সের পরীক্ষা!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্সে হল পরিদর্শক ছাড়াই এক দিনে তিন পরীক্ষা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পরীক্ষা কমিটির আহ্বায়ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদুর রহমান টিটুকে সান্ধ্যকালীনসহ সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, গত ১৮ সেপ্টেম্বর আইন বিভাগের সান্ধ্যকালীন নবম ব্যাচের এক শিক্ষার্থীর প্রথম সেমিস্টারের পরীক্ষা নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বিধি লঙ্ঘন করে ওইদিন টানা ৯ ঘণ্টা তিনটি (১০৫, ১০৬, ১০৭) কোর্সের পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষা তিনটি কোনো ক্লাসরুমে না নিয়ে বিভাগের স্টোররুমে নেওয়া হয়। যেখানে কোনো পরিদর্শক উপস্থিত ছিলেন না। পরিদর্শক না থাকায় ওই শিক্ষার্থীরা পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করেন। এছাড়া ওই পরীক্ষার প্রশ্নপত্র দায়িত্বপ্রাপ্ত শিক্ষকের কাছ থেকে নেওয়া হয়নি।

এ ঘটনায় গত ১৯ সেপ্টেম্বর আইন বিভাগের সভাপতি ড. নুরুন্নাহার ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর এসব অভিযোগ পৃথকভাবে লিখিত আকারে জমা দেন।

অভিযোগের ভিত্তিতে উপাচার্য ড. হারুন উর রশিদ আসকারী ড. সাজ্জাদুর রহমান টিটুকে পরীক্ষার শৃঙ্খলা ভঙ্গ ও দায়িত্বে অবহেলার দায়ে সান্ধ্যকালীনসহ সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেন। একইসঙ্গে এ ঘটনায় তার বিরূদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তা আগামী সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close