বিনোদন প্রতিবেদক

  ০৮ আগস্ট, ২০১৯

ঈদে পরিবর্তনের বিশেষ পর্ব

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন। এবারের পরিবর্তনে থাকছে ১৯টি পরিবেশনা। শোকের মাস বিধায় পরিবর্তনের জন্য তৈরি করা হয়েছে তিনটি নতুন গান। যে গানে বাংলাদেশ, সম্প্রীতি, এগিয়ে যাওয়ার প্রত্যয়সূচক কথাবার্তা প্রাধান্য পেয়েছে। ‘ধর্ম যার যার উৎসব সবার’ বর্তমান সরকারের অন্যতম এই নীতিকে প্রাধান্য দিয়ে করা একটি গানে বাংলাদেশে বসবাসকারী সব ধর্মের শিল্পী-কলাকুশলী অংশ নিয়েছেন। গানটির কথা লিখেছেন গীতিকবি লিটন অধিকারী রিন্টু। সুজন আরিফের সুর ও সংগীত পরিচালনায় গানটি গাইবেন এ প্রজন্মের ছয়জন সংগীতশিল্পী বেলী আফরোজ, বৃষ্টি, পুলক অধিকারী, শাহরিয়ার রাফাত, জুলি এবং বৃষ্টি মুৎসুদ্দী। গীতিকবি জাহিদ আকবরের আশাজাগানিয়া কথায় সুজন আরিফের সুর ও সংগীতে উড়তে থাকো পাখির ডানায় শিরোনামে আরেকটি গান গাইবেন নামের প্রথম অক্ষর ‘ক’ দিয়ে শুরু এ প্রজন্মের তিনজন জনপ্রিয় কণ্ঠশিল্পী কিশোর, কর্ণিয়া ও কনা (বিন্দুকনা)।

বাংলাদেশের অপার সৌন্দর্যে এগিয়ে যাওয়া বাংলাদেশ শিরোনামে গীতিকবি দেলোয়ার আরজুদা শরফের লেখা একটি গান গাইবেন বহু বাংলাদেশি বাংলা গানের জনপ্রিয় সুরকার, সংগীত পরিচালক শওকত আলী ইমন, ইবরার টিপু এবং আরফিন রুমি। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু। এই প্রথম কোনো টেলিভিশন অনুষ্ঠানের জন্য একসঙ্গে তারা গান করছেন। সমসাময়িক বিষয় নিয়ে লেখা ছড়া দিয়ে মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব। রয়েছে নতুন কম্পোজিশনের তিনটি রবীন্দ্রসংগীতের সঙ্গে ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় সোহাগ ড্যান্স ট্রু্যুপের সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন এ সময়ের নৃত্যশিল্পী রুহানী লাবন্য, মিম চৌধুরী, সিনথিয়া ইয়াসমিন।

এ ছাড়া হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, খাঁচকাটা খাঁচকাটা, উল্টোচলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন, বিয়াই-বিয়াইন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ। নাট্যাংশগুলোতে কোরবানির গোশত বণ্টন, কোরবানির পশু, গবাদিপশু মোটাতাজাকরণ পদ্ধতি, ঘুষ লেনদেন ছাড়া পুলিশ নিয়োগ, গুজব, প্রযুক্তির অতি এবং অপব্যবহার, পরনিন্দা, পরচর্চা, দুর্নীতি ও বিদেশি অপসংস্কৃতি চর্চা প্রাধান্য পেয়েছে।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close