reporterঅনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি, ২০১৯

সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে : আ.লীগ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে বলে মন্তব্য করেছে আওয়ামী লীগ। নির্বাচন সম্পর্কে দলের অভিমত জানাতে বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মনি।

দীপু মনি বলেন, ঢাকা উত্তর সিটি নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এজন্য ভোটার, নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। কোথাও আমরা অনভিপ্রেত ঘটনার সংবাদ পাইনি। নির্বাচন কমিশনের তথ্য মোতাবেক, শতকরা ৫০ ভাগের মতো ভোট পড়েছে বলে আমরা জেনেছি।

তিনি উল্লেক করে বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচন হয়েছে। উপনির্বাচন বলে মেয়র পদের মেয়াদ এক বছরের কমের কারণে ভোটার উপস্থিতি কম ছিল। যেখানে সংরক্ষিত নারী কাউন্সিলর ও কাউন্সিলর নির্বাচন হয়েছে, সেখানে ভোটার উপস্থিতি বেশি ছিল।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, ঢাকা সিটিসহ সারা দেশে উন্নয়ন কার্যক্রম চলছে। দেশের এই উন্নয়ন অগ্রগতির সঙ্গে মানুষ থাকতে চায়। কাজেই আমরা বিশ্বাস করি, আজকে জনগণ ভোট দিয়েছে, একটি সুন্দর ঢাকা পেতেই তারা ভোট প্রয়োগ করেছে।

বিরোধী দলবিহীন নির্বাচন কতটা উপভোগ করেছেন, জানতে চাইলে দীপু মনি বলেন, বিরোধী দল বলতে গণতন্ত্রে যা বোঝায়, সংসদীয় গণতন্ত্রে সংসদে যারা বিরোধী দল। সংসদে যারা বিরোধী দল হিসেবে আছে, সে দলটি নির্বাচনে অংশ নিয়েছে। এর বাইরে একটি রাজনৈতিক দল আছে, তারা নির্বাচনে অংশগ্রহণ করার মতো সব ধরনের পরিবেশ পরিস্থিতি বজায় থাকার পরও গণতান্ত্রিক প্রক্রিয়া থেকে নিজেদের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। তারা একের পর এক এই সিদ্ধান্ত নিচ্ছে। দেশের অগ্রগতিতে বাধা সৃষ্টিতে তারা চেষ্টা করছে।

ভোট বাক্স সকালেই ভরে রাখা হয়েছিল, বিএনপির এমন অভিযোগের জবাবে তিনি বলেন, তাদের এই মন্তব্য রাতেই তৈরি ছিল। নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম থাকার বিষয়ে তিনি বলেন, উপনির্বাচনের কারণেই জনগণের আগ্রহ কিছুটা কম ছিল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা সিটি করপোরেশন,ভোট,নির্বাচন,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close