পার্থ মুখোপাধ্যায়

  ২৬ মে, ২০২০

করোনাভাইরাস

বুধবারই দেড় লাখের ঘরে ভারত, আতঙ্ক বাড়ছে

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী। সংক্রমণের নিরিখে ইরানকে ছাপিয়ে বিশ্বের প্রথম দশে ঢুকে পড়েছিল সোমবার। এরপর ২৪ ঘণ্টায় এ দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৫৩৫ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে, দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলেন এক লাখ ৪৫ হাজার ৩৮০ জন। কোভিডে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাত ও দিল্লিতে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪৬ জনের। এই নিয়ে দেশে কোভিডের কারণে মৃত্যু হলো মোট চার হাজার ১৬৭ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে এক হাজার ৬৯৫ জনের। ৮৮৮ জন মারা গিয়েছেন গুজরাতে।মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ৩০০, পশ্চিমবঙ্গে ২৭৮। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশ ও তামিলনাড়ু।

দেশের মধ্যে প্রথম করোনা সংক্রমণের সন্ধান মিলেছিল কেরলে। তার কয়েক দিনের মধ্যেই আক্রান্তের সংখ্যায় শীর্ষে উঠে এসেছিল মহারাষ্ট্র। তারপর থেকে মহারাষ্ট্রের চেয়ে বেশি আক্রান্ত হয়নি অন্য কোনও রাজ্যে। মহারাষ্ট্রে এখন আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৬৬৭। পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮১৬ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪৯ জন। রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২৭৮ জনের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,ভারত,সংক্রমণে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close