reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মার্চ, ২০২০

সৌদিতে রাজপরিবারের ৩ প্রিন্স গ্রেফতার

সৌদি আরবের রাজপরিবারের ৩ জ্যেষ্ঠ সদস্যকে গ্রেফতার করা করা হয়েছে বলে বিদেশি গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

আটককৃতদের মধ্যে রয়েছেন বাদশাহর ছোট ভাই প্রিন্স আহমেদ আবদুল আজিজ, সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ এবং রাজকীয় কাজিন প্রিন্স নাওয়াফ বিন নায়েফ।

শুক্রবার সকালে তাদের গ্রেফতার করা হয় বলে খবর প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নাল। তাদের কেন গ্রেফতার করা হয়েছে সে সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

তবে এই গ্রেফতারের সঙ্গে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সম্পৃক্ততা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওয়াল স্ট্রির্ট জার্নাল জানিয়েছে, নিরাপত্তারক্ষীরা মুখোশ ও কালো পোশাক পড়ে রাজপরিবারের এই সদস্যদের বাড়িতে তল্লাশি চালিয়েছে।

এর আগে ২০১৭ সালে সৌদি রাজপরিবারের অনেক সদস্য, মন্ত্রী এবং ব্যবসায়ীকে দেশটির রাজধানী রিয়াদের রিৎস-কার্লটন হোটেলে আটকে রাখা হয়।

জানা যায়, সৌদি যুবরাজ তাদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন। ২০১৬ সালে যুবরাজ ঘোষণার পর থেকে রাজতন্ত্রের এই দেশটিতে মোহাম্মদ বিন সালমানকে অঘোষিত শাসক বলে মনে করা হয়।

মোহাম্মদ বিন নায়েফ সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। তবে ২০১৭ সালে মোহাম্মদ বিল সালমানের নির্দেশে তাকে সেই দায়িত্ব থেকে সরিয়ে গৃহবন্দি করা হয়।

২০১৬ সালে যখন রক্ষণশীল সৌদি আরবে যুবরাজ মোহাম্মদ বিন সালমান অর্থনৈতিক ও সামাজিক সংস্কারের ঘোষণা দেন তখন বিশ্বব্যাপী প্রশংসা পান তিনি। তবে ২০১৮ সাল পর্যন্ত তুরস্কে অবস্থিত সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডসহ আরো কিছু কেলেঙ্কারি ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন প্রিন্স সালমান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,প্রিন্স সালমান,বাদশাহ সালমান,রাজপরিবার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close