জবি প্রতিনিধি

  ১৪ আগস্ট, ২০১৭

জবির ২০০ একর জমি অধিগ্রহণে অনুমোদন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেরানীগঞ্জে ২০০ একর জমি অধিগ্রহণ করতে প্রশাসনিক অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। রোববার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জন্য আগে প্রদত্ত কেরানীগঞ্জ উপজেলার বাঘৈর মৌজায় ৫০ একর জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদন বাতিল পূর্বক আবেদনকৃত দক্ষিণ কেরানীগঞ্জ তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি মৌজায় কমবেশি ২শ একর জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদন করতে সরকার সম্মত হয়েছে।প্রজ্ঞাপনে যে ২শ একর জমি অধিগ্রহণের অনুমোদন দেয়া হয়েছে এর দাগ নম্বর তুলে দেয়া হয়। এর মাধ্যমে জবিকে আগামী দিনে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে যে ধরনের অবকাঠামো দরকার তা নির্মাণ করা হবে বলে জানিয়েছেন জবি উপাচার্য ড. মীজানুর রহমান।

জবি উপাচার্য বলেন, আমরা জমি অধিগ্রহণের গুরুত্বপূর্ণ ধাপ অতিক্রম করেছি। নতুন করে যে ২০০ একর জমির বরাদ্দ দেয়া হয়েছে তা এখন একটি চলমান প্রক্রিয়া। এটি অধিগ্রহণের অনুমতি পাওয়া গেছে।এখন জেলা প্রশাসকের সাহায্যে এসব জমির দাগ নম্বর, খতিয়ান নম্বর ও পর্চা বের করে অধিগ্রহণ করতে হবে।

গত ২০ জুলাই জবি উপাচার্য শিক্ষা মন্ত্রণালয়ে জবির জন্য ২০০ একরের জমি অধিগ্রহণের জন্য প্রশাসনিক অনুমোদনের জন্য চিঠি পাঠায়। পরে ২৪ জুলাই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা সচিবকে যাচাই-বাচাই করে ব্যবস্থা নেবার সুপারিশ করে। সেই পত্রের জবাবে কেরানীগঞ্জে জবির জন্য ২০০ একর জমি অধিগ্রহণের জন্য প্রশাসনিক অনুমোদন দিল শিক্ষা মন্ত্রণালয়।

জমি অধিগ্রহণ করার অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে অভিনন্দন জানিয়েছে ক্যাম্পাসে কর্মরত প্রগতিশীল সাংবাদিকদেকদের সংগঠন জবি প্রেসক্লাব। গতকাল রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম সাদেক গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে এ তথ্য জানায়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জগন্নাথ বিশ্ববিদ্যালয়,জবি,জমি অধিগ্রহণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist