জাবি প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

জাবিতে ছাত্রী হলে ছাত্রকে বরাদ্দ!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্রী হলে বরাদ্দ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ আবু হাসান স্বাক্ষরিত ক্লাস রোল নং, রেজিস্ট্রেশন নং এবং হল বন্টন সংক্রান্ত প্রজ্ঞাপনে এমন চিত্র দেখা গেছে।

শনিবার এই প্রজ্ঞাপন প্রকাশ করা হয়। যদিও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এটাকে ‘দ্রুত হল সংযুক্তি প্রকাশ করতে গিয়ে ভুল হয়েছে’ বলে ব্যাখ্যা দিচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে দেখা যায়, পাবলিক হেল্থ এন্ড ইনফরমেটিকস্ বিভাগে ভর্তি হওয়া শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি হওয়া এক ছাত্রকে নওয়াব ফয়জুন্নেছা হলে বরাদ্দ দেয়া হয়েছে। যদিও অন্য সকল ছাত্রকে ছাত্র হলে এবং ছাত্রীদেরকে ছাত্রী হলে বরাদ্দ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটর ও শিক্ষা শাখা সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে আবাসন সংকট থাকায় প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদেরকে এই মুহূর্তে আবাসিক হলে সীট বরাদ্দ দেয়া সম্ভব হচ্ছেনা। তবে তাদেরকে বিভিন্ন হলে সংযুক্ত করা হয়েছে। এর মধ্যে ছাত্রদেরকে ছাত্র হলে এবং ছাত্রীদেরকে ছাত্রী হলে সংযুক্তি দেয়া হয়েছে। পরবর্তীতে সীট শূন্য হওয়া সাপেক্ষে তারা সংযুক্তি পাওয়া হলে সীট বরাদ্দ পাবেন। তবে পোষ্য কোটায় ভর্তি হওয়া শিক্ষার্থীদেরকে হলে সংযুক্ত করা হলেও তারা আবাসিক হলে সীট বরাদ্দ পাবেন না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ আবু হাসান বলেন, এটা ভুল হয়েছে। আমরা কারেকসন দিয়ে দেব। একটা নাড়াচাড়া করতে গিয়ে ওটা সরে গেছে। আমরা গতকাল (শনিবার) খুব প্রেসারে ছিলাম যত তাড়াতাড়ি দেয়া যায়। ওই ভুলটা আমাদের নজরে আসেনি। ওটা আমরা সংশোধনী দিয়ে দেব।

উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম বলেন, এটা হয়তো ভুল হয়েছে। আমি ডেপুটি রেজিস্ট্রারের সাথে কথা বলছি, আজকেই (রোববার) সংশোধন হয়ে যাবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,ছাত্রী হল,ছাত্র,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close