reporterঅনলাইন ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর, ২০১৮

ডাকসু নির্বাচন নিয়ে ছাত্রসংগঠনগুলোর সঙ্গে বৈঠক

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বিষয়ে ছাত্রসংগঠনগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছেন ঢাবি প্রশাসন।

রোববার দুপুরে ঢাবির প্রশাসনিক ভবনে এই বৈঠক শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। তাঁর সঙ্গে আছেন সহ–উপাচার্য নাসরিন আহমাদ ও আবদুস সামাদ, কোষাধ্যক্ষ কামাল উদ্দিন, প্রক্টর গোলাম রব্বানী প্রমুখ।

বৈঠকে ছাত্রলীগের পক্ষে উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। অন্যদিকে ছাত্রদলের পক্ষে উপস্থিত আছেন কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী। এ ছাড়াও বৈঠকে অংশ নিয়েছেন জাসদ ছাত্রলীগ, বাসদ ছাত্রলীগ, বিসিএল, ছাত্রমৈত্রী, ছাত্র ইউনিয়ন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশনসহ বাম সমর্থিত ছাত্র সংগঠনের

এদিকে ছাত্রসংগঠনগুলোর নেতারা কর্তৃপক্ষের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শুধু বাধ্যবাধকতা থেকে এটি করলে কোনো ফল হবে না বলে তারা বলেছেন।

এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার চিঠি দিয়ে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের নেতাদের এই বৈঠকে অংশ নেওয়ার আমন্ত্রণ জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, 'সার্বিক বিষয় বিবেচনায় শুধু ক্রিয়াশীল ছাত্রসংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সভায় যোগদানের জন্য আমন্ত্রিত।'

প্রসঙ্গত, ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরের বছর যাত্রা শুরু করে ডাকসু। প্রতি বছর ডাকসু নির্বাচন হওয়ার কথা থাকলেও সর্বশেষ ১৯৯০ সালের ৬ জুন ডাকসু নির্বাচন হয়েছিল। এরপর আর ডাকসু নির্বাচন হয়নি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডাকসু নির্বাচন,ডাকসু,বৈঠক,ঢাবি প্রশাসন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close