reporterঅনলাইন ডেস্ক
  ১৮ এপ্রিল, ২০১৮

কোটা আন্দোলন : মামলা প্রত্যাহারে ৭ দিনের আল্টিমেটাম

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারে ৭ দিনের আল্টিমেটাম দিলো বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, উল্লিখিত সময়ের মধ্যে মামলা প্রত্যাহার করা না-হলে সারাদেশে ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি দেওয়া হবে।

লিখিত বক্তব্যে পরিষদের যুগ্মআহ্বায়ক নূরুল হক বলেন, অজ্ঞাতনামাদের আসামি করে মামলার কারণে সাধারণ শিক্ষার্থীরা হয়রানি আশঙ্কা করছেন। সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও উপাচার্যের বাসায় ভাঙচুরের ঘটনায় চারটি মামলা হয়েছে। এসব মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। মামলার শুরু থেকেই আন্দোলনকারীরা আশঙ্কা করছিল, এসব মামলায় সাধারণ শিক্ষার্থীদের হয়রানি শিকার হতে পারেন।

বিভিন্ন মহল থেকে হুমকি-ধামকির কথা উল্লেখ করে নূরুল হক আরো বলেন, আন্দোলনে নেতৃত্বদানকারীদের নানারকম ভয়ভীতি দেখানো হচ্ছে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে। আন্দোলনে নেতৃত্বদানকারী এবং সক্রিয় ভূমিকা পালনকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে অনুরোধ করছি।

সংবাদ সম্মেলনে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন, রাশেদ খানসহ অন্যরা উপস্থিত ছিলেন। এ সময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় হামলার ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এটিকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, ছবি, ভিডিও এবং তথ্য নিয়ে ব্যবস্থা গ্রহণের আহ্বানও জানান তারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোটা সংস্কার,আন্দোলনকারী শিক্ষার্থী,আল্টিমেটাম,সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist