আব্দুর রহমান ইমন, সন্দ্বীপ (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২২ এপ্রিল, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন সন্দ্বীপের দুই আ.লীগ নেতা

ছবি : প্রতিদিনের সংবাদ

মনোনয়নপত্র বাছাইয়ে বাদ পড়ার পর অবশেষে আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন সন্দ্বীপের দুই আওয়ামী লীগ নেতা।

১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে মনোনয়নপত্রে তথ্য গোপনের অভিযোগ থাকায় যাচাই-বাছাইয়ে বাতিল করা হয় সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী এস এম আনোয়ার হোসেন ও আমানউল্লাহ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মুহাম্মদ জুয়েলের মনোনয়নপত্র।

রোববার (২১ এপ্রিল) আপিল নিষ্পতির দিনে দুজনই প্রার্থিতা ফিরে পেলেন বলে জানিয়েছেন রির্টানিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ এনামুল হক।

বিষয়টি নিশ্চিত করে রির্টানিং অফিসার জানান, ‘বাছাইয়ে দুজনের মনোনয়নপত্র বাতিল হলেও আপিল নিষ্পতিতে দুজনেরই মনোনয়নপত্র বৈধ হয়েছে।’

এর আগে, সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেনের চট্টগ্রাম জেলা পরিষদের কুমিরা গুপ্তছড়া ঘাটের খাস ইজরার ২ কোটি ৮৯ লাখ ৯৮ হাজার টাকা বকেয়া ও জেলা পরিষদ ইজারারা বাবদ ৮১ লাখ টাকা জামানতের আয়ের উৎস উল্লেখ না থাকায় মনোনয়নপত্রে ত্রুটি থাকায় বাদ পড়েন। পরের দিন এস এম আনোয়ার হোসেনের চেয়ারম্যান জেলা পরিষদের বকেয়া কালেকশন পরিষোধসহ বাকিগুলোও ঠিক করেন এবং চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মুহাম্মদ জুয়েল হলফনামায় তথ্য গোপনের অভিযোগে বাতিল হয় ।

সন্দ্বীপ উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৮ জন প্রার্থী হয়েছেন। ইসির তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় সোমবার (২২ এপ্রিল)।

এদিকে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মগধরা ইউপির সাবেক চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন আপিলে মনোনয়ন ফিরে পাওয়ার পর সন্দ্বীপজুড়ে আনন্দ মিছিল করছে তার কর্মী-সমর্থকরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উপজেলা পরিষদ নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close