মাসুদ রানা, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২১ এপ্রিল, ২০২৪

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি, দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

ছবি : সংগৃহীত

সিএনজির চাঁদা আদায়কে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে লাঠিসোঠা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে জাহাঙ্গীরসহ (৩৫) উভয় পক্ষের তিনজন আহত হয়েছে। এ নিয়ে সেখানে উত্তেজনা বিরাজ করছে। পরে ৯৯৯ লাইনে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোববার (২১ এপ্রিল) দুপুরের দিকে কুড়িগ্রামের রৌমারী উপজেলা মোড়ে সিএনজি স্টেশনে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা বলেন, দীর্ঘদিন ধরে সিএনজির মালিকদের কাছ থেকে বিভিন্ন অজুহাতে প্রভাবশালি ব্যক্তির নির্দেশে আব্দুল বাবুল মিয়া, মনির হোসেন, আব্দুর রউফ গাড়ি প্রতি ১৫০ টাকা মাসে ও একজন শ্রমিকের জন্য দৈনিক ৩০ টাকা করে চাঁদা আদায় করতেন। সম্প্রতি নব-নির্বাচিত জাতীয় সংসদ সদস্য অ্যাড. বিপ্লব হাসান পলাশের নির্দেশে চাঁদা আদায় বন্ধ করে দেন। এক সপ্তাহ পর সংসদ সদস্যের নিযুক্ত প্রতিনিধিসহ তার লোকজন ক্ষমতার অপব্যবহার করে আওয়ামী লীগের নেতা মাইদুল ইসলামের সহযোগিতায় ওই সিএনজি স্টেশন দখল করেন এবং নতুন করে কৌশলে চাঁদা আদায় শুরু করেন।

ঘটনার আগে সিএনজির মালিক জাহাঙ্গীরের সাথে মাইদুল ইসলামের লোকজনের সাথে চাঁদা আদায়কে কেন্দ্র করে কথাকাটাকাটির এক পর্যায় মনির, নুর আলম ও মমিনসহ কয়েকজন মিলে জাহাঙ্গীরকে বেধরক মারপিঠ করতে থাকে। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিএনজির মালিক ও আহত জাহাঙ্গীর আলম বলেন, তারা নিয়মিত চাঁদা তোলেন। আজকে চাঁদা আদায়কে কেন্দ্র করে আমাকে মারপিঠ করে।

রৌমারী থানার ওসি তদন্ত মুশাহেদ খান বলেন, আমরা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি শান্ত করি। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষের অভিযোগ পাইনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধাওয়া-পাল্টা ধাওয়া,চাঁদাবাজি,রৌমারী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close