সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২৪

সিরাজগঞ্জ  

ফের বাড়ল সবজির দাম ক্রেতাদের অস্বস্তি  

সিরাজগঞ্জে শহরের বড় বাজারে ক্রেতার অপেক্ষায় বিক্রেতা -প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জে এ বছর রোজার মধ্যে বিভিন্ন সবজির দাম কম থাকাতে ক্রেতাদের মাঝে ছিল স্বস্তি। কিন্তু হঠাৎ ঈদের পরে সবজির দাম বৃদ্ধি পাওয়ায় ক্রেতাদের মধ্যে অস্বস্তি দেখা দিয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে শহরে বড় বাজার, নাসিম পৌর কাচা বাজার, স্টেশন বাজার, মাছিমপুর বউ বাজার, কাঠের পুল বাজার সহ বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় প্রতিটা সবজির দাম বেড়ে গেছে।

সরেজমিনে শহরের বাজার সূত্রে জানা গেছে, বেগুন ৮০ থেকে ১০০ টাকা কেজি, পোটল ৬০, ঢেরশ ৬০ থেকে ৭০ টাকা কেজি, কাচা মরিচ ৫০ থেকে ৫৫ টাকা কেজি পেয়াজ ৬০ থেকে ৬৫ টাকা কেজি, কাচা পেঁপে ২০ থেকে ২৫ টাকা কেজি, গাজর ৬০ টাকা কেজি, আলু ৬০ থেকে ৬৫ টাকা কেজি, লেবুর হালি ৩০ টাকা এবং ডিম ৪৪ টাকা হালিদরে বিক্রি হচ্ছে। এ ছাড়া মাছ মাংসের দামও বৃদ্ধি অব্যাহত রয়েছে। বর্তমানে খাসির মাংস এক হাজার ১০০ টাকা গরুর মাংস ৭০০ টাকা বিক্রি হচ্ছে। ব্রয়েলার ২৫০, সোনালি মুরগী ৩১০-৩২০, লেয়ার ৩২০-৩২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সিরাজগঞ্জের শিয়ালকোল, বাঘবাটি, জামতৈল, বলরামপুর, পিপুলবাড়িয়া, শমেসপুর বহুলি সহ বিভিন্ন হাট বাজারের ক্রেতা এবং বিক্রেতারা জানায়, ঈদের পর থেকে সবজির দাম বৃদ্ধি অব্যহত রয়েছে।

সিরাজগঞ্জ শহরে কাঁচা বাজারে বাজার করতে আসা শদিুল ইসলাম জানান, বৃহস্পতিবার বাজারে প্রতিটি কাচা সবজি সহ তরকারির মূল্য ঈদের পর থেকে বেড়ে চলেছে। এতে নিম্ন আয়ের মানুষেরা পরেছে বিপাকে।

মাছুমপুর বউ বাজারের ক্রেতা শেফালী বেগম বলেন, আলু পেঁয়াজ সহ প্রতিটি সবজির মূল্য ঈদের পর থেকে ব্যপকভাবে বৃদ্ধি পেয়েছে।

স্টেশন বাজারে বিক্রেতা হাসু বলেন, ঈদের পর থেকে সবজির সরবারাহ কম থাকায় দাম বৃদ্ধি পেয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,ঈদের পরে সবজির দাম বৃদ্ধি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close