ভোলা প্রতিনিধি

  ২১ মার্চ, ২০২৪

ভোলায় বিপুল পরিমাণ অবৈধ জাল ও মাছ জব্দ

ছবি: প্রতিদিনের সংবাদ

ভোলায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ জাল ও ইলিশ মাছ জব্দ করেছেন কোস্ট গার্ডের সদস্যরা। গত বুধবার দিনব্যাপী কোস্ট গার্ডের সেকশন কমান্ডার এম আজিজুলের নেতৃত্বে একটি দল সদর উপজেলার ইলিশা ইউনিয়ন এলাকায় এ অভিযান চালান হয়।

কোস্ট গার্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার সকাল থেকে রাত পর্যন্ত ইলিশা ইউনিয়নে ভাঙতির খাল, গাজীপুর চর, ভোলার চর, রামদাসপুর, জোর খাল ও রাস্তার মাথা সংলগ্ন এলাকায় মেঘনা নদীতে অভিযান চালায় কোস্ট গার্ড দক্ষিণ জোনের সদস্যরা। এ সময় অবৈধভাবে মাছ ধরার সময় ৫ লাখ মিটার অবৈধ নিষিদ্ধ পাই জাল, ৪ লাখ মিটার কারেন্ট জাল, ১ লাখ মিটার সুতার জাল, ২০ কেজি পোয়া মাছ ও ৭ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট (বি এন) এইচ এম এম হারুন-অর-রশদি জানান, জব্দ জাল ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা এ এফ এম নাজমুল সালেহিন এর উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। জব্দ করা পোয়া ও ইলিশ মাছ গরিব ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। এ সময় একটি ট্রাক তল¬াশি চালিয়ে ৪ হাজার কেজি বিভিন্ন প্রজাতির মাছ ও একটি ট্রাকসহ ৩ মাছ বহনকারীকে আটক করা হয়। পরে তাদের মুসলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোলা,ইলিশা ইউনিয়ন,অবৈধ জাল জব্দ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close