নোয়াখালী প্রতিনিধি

  ২১ মার্চ, ২০২৪

শর্ট সার্কিট থেকে বসতঘরে আগুনে মৃত্যু ১, অগ্নিদগ্ধ ৩  

ছবি: প্রতীকি

নোয়াখালীতে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে বিদুৎস্পর্শে মো. নুর ইসলাম (৬৩) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এরআগে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বসতঘরে আগুন ধরে বিদ্যুতের তার ছিঁড়ে যায়। এ সময় তাকে বাঁচাতে গিয়ে তার ছেলে ও ছেলের বউ ও বেয়াইন অগ্নিদগ্ধ হন। একইসঙ্গে ২টি বসত ঘর, একটি গোয়ালঘর ও ২টি রান্নাঘর, একটি গরু, নয়টি ভেড়া ও নগদ ২ লাখ টাকা পুড়ে গেছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ৬টার দিকে উপজেলার ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম চর উরিয়া গ্রামের নুর ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত নুর ইসলাম উপজেলার ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম চর উরিয়া গ্রামের মৃত হাবীব উল্যার ছেলে। অগ্নিদগ্ধরা হলেন, নিহতের ছেলে মো. সেলিম ও তার স্ত্রী মায়া বেগম, নিহতের বেয়াইন সেফালী বেগম। এদের মধ্যে মায়া বেগম ও সেফালী বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সদর উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. কবির হোসেন জানান, প্রতিদিনের মতো সেহরী খেয়ে নামাজ পড়ে ঘুমিয়ে যায় নুরুল ইসলামের পরিবারের সদস্যরা। সকাল ৬টার দিকে আকস্মিক বৈদ্যুতিক মিটারে শট সার্কিটে বসত ঘরে আগুন ধরে যায়। আগুন ছড়িয়ে পড়লে বিদ্যুতের তার ছিঁড়ে নুরুল ইসলামের শরীরে পড়লে তিনি বিদ্যুতায়িত হয়ে আহত হন। ওই সময় তাকে তার ছেলে ও ছেলের স্ত্রী ও বেয়াইন সেফালী বেগম তাকে বাঁচাতে গেলে তারা অগ্নিদগ্ধ হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক নুর ইসলামকে মৃত ঘোষণা করেন। অগ্নিদগ্ধ মায়া বেগম ও সেফালী বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে। তিনি আরও জানান, মুঠোফোন না থাকায় ভুক্তভোগী পরিবার তাৎক্ষনিক আগুন লাগার খবর আমাদের জানাতে পারেনি। বৃষ্টিতে রাস্তায় কাদা থাকায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যেতে দেরি হয়েছিল। আমাদের যাবার আগেই আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। তদন্ত শেষে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানানো হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোয়াখালী,বিদ্যুতের তার ছিঁড়ে মৃত্যু,বিদুৎস্পর্শে মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close