রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০৯ মার্চ, ২০২৪

কুড়িগ্রামের রৌমারী

নদীর উপর ঝুঁকি নিয়ে সাকোঁয় পারাপার

কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নে বালিয়ামারী জিঞ্জিরাম নদীর উপর বাঁশের সাকোঁয় চলাচল।-প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের রৌমারীতে বালিয়ামারী জিঞ্জিরাম নদীর উপর পাকা সেতু না থাকায় চলাচলে দুর্ভোগে পড়েছে গ্রামবাসী। ঝুঁকি নিয়ে বাঁশের সাকোঁ পারাপার হচ্ছে সাধারন মানুষ। জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের কাছে একাধীকবার আবেদন করলেও কাজ হয়নি অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

স্থানীয় বাসিন্দারা জানান, বালিয়ামারী জিঞ্জিরাম নদীর উপর বাঁশের সাকোঁ দিয়ে ঝুকি নিয়ে পারপার হচ্ছে ওই এলাকার মানুষ। ওইখানে নির্মিত হয়নি পাঁকা সেতু। স্থানীয়রা তাদের কষ্টের উপার্জিত টাকা ও স্বেচ্ছায় শ্রম দিয়ে প্রতিবছর বাঁশের সাকোঁ তৈরি করেন। সাকোঁটি দেখাশোনার জন্য নিদিষ্ট একজন শ্রমিককে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি জনপ্রতি ২-৫ টাকা নেন পথচারিদের কাছ থেকে। জিঞ্জিরাম নদীতে পাঁকা সেতু জন্য একাধীকবার আবেদন দিলেও ব্যবস্থা নেয়নি জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসন।

লাঠিয়ালডাঙ্গা গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আজিম উদ্দিন বলেন মাননীয় প্রধানমন্ত্রী দেশের সবকটি অঞ্চলে উন্নয়ন করেছেন। কিন্ত দুঃখের বিষয় এ অঞ্চলটিতে উন্নয়ন কেন করছেন না জানিনা। দেশ স্বাধীনতার ৫৩ বছর অতিক্রম হতে যাচ্ছে এই বয়সে নড়বড়ে বাশেঁর সাকোঁতে যাতয়াত করছি ঝুকি নিয়ে। ওই নদীর উপর সেতু নির্মাণের জোর দাবি জানাই সরকারের কাছে।

আলগারচর গ্রামের হাসেন আলী ও চর লাঠিয়াল ডাঙ্গা গ্রামের আব্দুস ছাত্তার দেওয়ানী বলেন, আরো কত দিন বাশেঁর সাকোঁয় যাতায়াত করবে। দেশ স্বাধীন করেছি শান্তিতে থাকার জন্য।

যাদুরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরবেশ আলী বলেন, আমি ওই নদীর উপর একটি সেতু নির্মাণের জন্য উপজেলায় কয়েকবার বলেছি। তারা আশ্বাস দিয়েছেন।

রৌমারীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান খান জানান, তিনি এ সকল সমস্যা সম্পর্কে অবগত আছেন। বরাদ্দ আসলেই ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রামের রৌমারী,জিঞ্জিরাম নদী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close