প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ মার্চ, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় অজ্ঞাতনামা এক নারীর (২২) বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১০টার দিকে ফতুল্লার চর সৈয়দপুর এলাকার শান্তা পাম্পের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। পুলিশ জানায়, খবর পেয়ে হাত-পা বাঁধা অবস্থায় নারীর মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার তথ্য নিশ্চিত করে নারায়ণগঞ্জ সদর থানার ওসি শাহাদাত হোসেন জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উদ্যোক্তা মেলা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে দিনব্যাপী এক কৃষি উদ্যোক্তা মেলা ও সম্মেলন হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যালয় চত্বরে এ মেলা ও সম্মেলন হয়। উইম্যান অ্যান্ড ই-কমার্স (উই) এর সহযোগিতায় এ আয়োজন করে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও স্মার্ট এগ্রিকালচার ফর ফারমার্স এ্যান্ড এন্টারপ্রেনিয়রস (সেইফ)। ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আজগর আলীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন সেইফর প্রতিষ্ঠাতা প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদের স্ত্রী আরিফা জেসমিন কনিকাসহ অন্যরা।

উন্নয়ন প্রকল্প

বাগেরহাট প্রতিনিধি

দক্ষিণ-পশ্চিম অঞ্চলের জলবায়ু পরিবর্তনের ঝুকিঁতে থাকা কৃষক ও মৎস্য চাষীদের জীবনমান উন্নয়ন এবং মানব পাচারের ঝুঁকি হ্রাসে বাগেরহাটে বি-পিইএমএস অগ্রযাত্রা ক্লাইমেট চেঞ্জ নামের একটি প্রকল্প শুরু হয়েছে। মঙ্গলবার বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার আসাদুজ্জামান। বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শংকর মজুমদার, প্রকল্পের বিদেশি প্রতিনিধি মিকা আব্দুলা ইভা ও আয়শা ট্রাওরেসহ অন্যরা।

প্রচারাভিযান

শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মোটরসাইকেল চুরিরোধকল্পে জনসচেতনতামূলক প্রচারাভিযান হয়েছে। মঙ্গলবার দুপুরে থানার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে মোটরসাইকেল আরোহীদের একত্রিত করে এ প্রচারাভিযান হয়। এ সময় মোটরসাইকেল আরোহীদের উদ্দেশ্যে বিভিন্ন পরামর্শ তুলে ধরে বক্তব্য দেন শ্রীমঙ্গল থানার ওসি বিনয় ভূষণ রায় এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম। এতে উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, শতাধিক মোটরসাইকেল আরোহী ও পথচারী এবং শ্রীমঙ্গল থানার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

খেলার প্রশিক্ষণ

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে সপ্তাহব্যাপী তৃণমূল পর্যায়ে খো খো খেলার প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলের দিকে উপজেলার আট্টাকা কেরামত আলী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে খেলার উদ্বোধন করেন ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম। প্রশিক্ষণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করছেন। বাংলাদেশ খো খো ফেডারেশন ঢাকা এর আয়োজনে এবং বাগেরহাট ক্রীড়া সংস্থা ও ফকিরহাট উপজেলা ক্রীড়া সংস্থার যৌথ সহযোগিতায় এতে সভাপতিত্ব করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলতাফ হোসেন টিপু।

প্রস্তুতি সভা

আদমদীঘি প্রতিনিধি

আগামী ৯ মার্চ বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনের সংসদ সদস্য খাঁন মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী বাঁধনকে গণসংবর্ধনা দেওয়ার জন্য এক প্রস্তুতি সভা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার সান্তাহার শেফালী কনভেনশন সেন্টারে সভাটি হয়। সান্তাহার টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ ছায়ফুল ইসলামের সভাপতিত্বে ও সাংবাদিক জি আর এম শাহজাহানের সঞ্চালনায় সেখানে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহমুদুর রহমান পিন্টু।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close