উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০১ মার্চ, ২০২৪

কুড়িগ্রামের উলিপুর

ফরম পূরণের টাকা দিয়েও প্রবেশপত্র পায়নি শিক্ষার্থী

ছবি: প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের উলিপুরে ফরম পূরণের টাকা দিয়েও প্রবেশপত্র পায়নি হেনা আক্তার নামে এক শিক্ষার্থী। এতে ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনিন তিনি। এ ঘটনার প্রতিকার চেয়ে গত ২৮ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

বিষয়টি তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে জানান উলিপুর ইউএনও মো. আতাউর রহমান। উপজেলার গুনাইগাছ ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে। ওই কলেজের অধ্যক্ষ জাহেদুল ইসলামের বিরুদ্ধে এই অভিযোগ।

শিক্ষার্থী হেনা আক্তার তার অভিযোগে উল্লেখ করেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে গুনাইগাছ ডিগ্রি কলেজে ২০২১-২০২২ শিক্ষা বর্ষের ডিগ্রি পাস কোর্স (বিএসএস) প্রথম বর্ষের নিয়মিত ছাত্রী তিনি। তার স্বামী হাবিবুর রহমান ও বড় ভাই মোখলেছুর রহমান ফরম পূরণের জন্য কলেজ অধ্যক্ষ জাহেদুল ইসলামকে ২ হাজার ৫০০ টাকা প্রদান করেন। গত ২৮ ফেব্রুয়ারি বিএসএস শাখার প্রথম পরীক্ষা ছিল। এর আগে ২৫ ফেব্রুয়ারি প্রবেশপত্র নিতে গেলে টালবাহানা করেন অধ্যক্ষ জাহেদুল ইসলাম। পরে ওই শিক্ষার্থী জানতে পারেন তার ফরম পূরণ করা হয়নি। ফলে পরীক্ষা দিতে না পারায় ভবিষ্যৎ শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে তার।

শিক্ষার্থীর স্বামী হাবিবুর রহমান জানান, কলেজের সহকারী অধ্যক্ষ মিজানুর রহমানের সামনে অধ্যক্ষ জাহেদুল ইসলামকে আমার স্ত্রীর ফরম পূরণের জন্য ২৫০০ টাকা দেই। এর কিছুদিন পর অধ্যক্ষ আমার স্ত্রী হেনা আক্তারকে জানান তার ফরম পূরণ হয়েছে। কিন্তু এখন প্রবেশপত্র দিচ্ছে না। পরে কলেজ সূত্রে জানা গেছে তার ফরম পূরণ হয়নি।

এদিকে অধ্যক্ষ জাহেদুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে সহকারী অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, ওই শিক্ষার্থীর সাথে আমাদের তো কোনো দ্বন্দ্ব নেই। যে কোনো ভুলের কারণে এমনটা হতে পারে। পরবর্তীতে তার ফরম পূরণে আমরা সার্বিক সহযোগিতা করব।

উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতাউর রহমান বলেন, বিষয়টি তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন হাতে পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রামের উলিপুর,ফরম পূরণের টাকা দিয়েও প্রবেশপত্র পায়নি,ভুক্তভোগী শিক্ষার্থী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close