চাঁদপুর প্রতিনিধি

  ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

চাঁদপুরে ১৫ জেলের কারাদণ্ড, ৪ জনের জরিমানা

ছবি: প্রতিদিনের সংবাদ

চাঁদপুরের মেঘনা নদীতে টাস্কফোর্সের অভিযানে নিষিদ্ধ জালে জাটকা ধরার আটক ১৫ জেলেকে কারাদণ্ড এবং ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১১টায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দিন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় এ সব তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, সোমবার বিকাল সাড়ে ৩টা থেকে শুরু করে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেঘনা নদীর মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকা থেকে শুরু করে সদর উপজেলার মেঘনা মোহনার মিনি কক্সবাজার নামক স্থান পর্যন্ত অভিযান হয়। এ সময় আমিরাবাদ এলাকা থেকে জাটকা ধরা অবস্থায় ১৯ জেলেকে গ্রেপ্তার করা হয়। একই সময় জব্দ করা হয় ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল। গ্রেপ্তার জেলেদের মধ্যে ৪ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা এবং ৯ জনকে ৭ দিন করে এবং ৬ জনকে ১৫ দিনে করে কারাদণ্ড প্রদান করা হয়।

অভিযানে এ সময় উপস্থিত ছিলেন ইলিশ প্রকল্প চাঁদপুরের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মুশফিকুর রহমান, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চীফ পেটি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, সহ প্রমুখ।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুরের মেঘনা নদী,টাস্কফোর্সের অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close