reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

রাখাইন রাজ্য থেকে টেকনাফে গোলাগুলির শব্দ আসছে না

ছবি : সংগৃহীত

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশের টেকনাফে গুলি ও মর্টার শেলের শব্দ এখন আসছে না। স্থানীয় বাসিন্দারা জানান, সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত এ ধরনের কোন শব্দ তারা পাননি।

তবে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলম জানিয়েছেন, রবিবার রাতভর হোয়াইক্যং সীমান্তে গোলার শব্দ পাওয়া গেছে।

তিনি বলেন, গতকাল রাতে থেমে থেমে খারাংখালী সীমান্তে গোলার শব্দ পাওয়া গেছে। কিন্তু সকাল থেকে এখন (বিকাল ৩টা) পর্যন্ত কোনও গোলার শব্দ পাওয়া যায়নি। এখন আমি সীমান্ত এলাকায় রয়েছি, লোকজনকে সতর্ক থাকতে বলা হচ্ছে।

এদিকে গতকাল থেকে আজ সোমবার বিকাল ৩টা পর্যন্ত কোনও গোলার শব্দ পাওয়া যায়নি বলে জানিয়েছেন টেকনাফের শাহপরীর দ্বীপ সীমান্তের লোকজন।

স্থানীয় বাসিন্দা মো. সেলিম বলেন, সকাল থেকে মিয়ানমার থেকে কোনও গোলাগুলির শব্দ পাওয়া যায়নি। সীমান্ত অনেকটা স্বাভাবিক থাকলেও আমরা এখন পর্যন্ত শাহপরীর দ্বীপ জেটিতে চলাচল করতে পারছি না।

টেকনাফ শাহপরীর দ্বীপ ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, গতকাল থেকে আজ পর্যন্ত কোনও গোলার শব্দ পাওয়া যায়নি। বলতে গেলে নাফ নদ অনেকটা শান্ত রয়েছে। তাছাড়া বিজিবি, কোস্ট গার্ড সীমান্ত ও নাফ নদে টহল জোরদার করেছে।

এদিকে এখনও মিয়ানমার থেকে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছেন রোহিঙ্গারা। সর্বশেষ গত বৃহস্পতিবার ৯ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বিজিবি। এর আগে চলতি মাসে প্রায় ৪০০ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী।

এ বিষয়ে কোস্ট গার্ড চট্টগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান বলেন, সীমান্ত আগের তুলনায় অনেকটা শান্ত। এরপরও আমরা নাফ নদে টহল অব্যাহত রেখেছি। আমরা ইতোমধ্যে দুই শতাধিক অনুপ্রবেশকারী রোহিঙ্গাকে প্রতিহত করেছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেকনাফ সীমান্ত,গুলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close