কুবি প্রতিনিধি

  ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

তুচ্ছ ঘটনায় শিক্ষার্থীকে মারধর করলো আরেক শিক্ষার্থী

ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে একটি কক্ষের ফ্যান ছাড়া নিয়ে এক শিক্ষার্থী আরেক শিক্ষার্থীকে মারধর করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১৪তম আর্বতনের শিক্ষার্থী সজীব শেখ আহত হয়েছেন।

গত শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৫১৮ নম্বর রুমে বিকেল ৪ টায় এই ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষার্থীর নাম আবু সাঈদ আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে মতে, সজীব তার গ্রামের বাড়ি থেকে গিয়ে রুমে প্রবেশ করে গরম অনুভব করায় ফ্যান চালায়। এ সময় তার রুমমেট সাঈদ উগ্রভাবে বলে, ফ্যানে ময়লা ফ্যান বন্ধ করতে বলে। সজীব বলে দুই মিনিট পর ফ্যান বন্ধ করে দিবেন। কিন্তু সাঈদ তৎক্ষণাৎ ফ্যান বন্ধ করার কথা বলে সজীবকে। এরপর সে নিজে ফ্যান বন্ধ করে। সজীব পুনরায় ফ্যানের চালিয়ে দিলে সাঈদ উত্তেজিত হয়ে লোহার মোটা পাইপ দিয়ে সজীবের মাথায় আঘাত করার চেষ্টা করে। তখন সজীব নিজেকে বাঁচানোর চেষ্টা করলে আঘাত গিয়ে তার হাতে লাগে। এক পর্যায়ে পার্শ্ববর্তী রুমের লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. হুমায়ুন বলেন, ‘আমি রুমে গিয়ে দেখি সাঈদ খুবই উত্তেজিত। তার হাতে লোহার মোট পাইপ ছিল। এ সময় সে সজীবকে আঘাত করে। আঘাত মাথায় না লেগে হাতে লাগে এবং হাতে ক্ষত হয়ে যায়।’

ভুক্তভোগী শিক্ষার্থী সজীব শেখ বলেন, আমি শরীরের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হয়েছি। একই রুমে থেকে এরকম ঘটনা লজ্জার। এখন আমি নিজেকে অনিরাপদ মনে করছি। এদিকে আবু সাঈদ আহমেদ বলেন, ‘কথা কাটাকাটির এক পর্যায়ে রুমে লোকজন জড়ো হয়ে যায়। এরমধ্যে পানির বোতল দিয়ে সজীব আমাকে যখন আঘাত করে তখন আমিও তাকে আঘাত করি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী ওমর সিদ্দিকী বলেন, বিষয়টি সম্পর্কে হল প্রশাসন অবগত হয়েছে। তাদেরকে নিয়ে হল প্রশাসন বসবেন। এক্ষেত্রে প্রক্টরিয়াল বডির কোনো সহযোগিতা লাগলে আমরা সহযোগিতা করব।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়,কক্ষের ফ্যান ছাড়া নিয়ে মারধর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close