বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

  ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

প্রতিষ্ঠার ৩৯ বছর পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম সিজার

দীর্ঘ ৩৯ বছর পর নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান পদ্ধতিতে প্রথম নবজাতকের জন্ম।-প্রতিদিনের সংবাদ

হাসপাতাল প্রতিষ্ঠার দীর্ঘ ৩৯ বছর পর নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান পদ্ধতিতে প্রথম নবজাতকের জন্ম হয়েছে। গতকাল রবিবার সকালে প্রথমবারের মতো এ হাসপাতালে সিজার অপারেশন করা হয়।

জানা গেছে, ১৯৮৫ সালে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠিত হয়। ২০২২ সালে স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হয়। এর চার মাস পর একজন গাইনি কনসালট্যান্ট হাসপাতালে নিয়োগ পাওয়ার পরেও নানা জটিলতার কারণে সিজারিয়ান অপারেশনের সুযোগ তৈরি হয়নি। তবে রবিবার উপজেলার বাটিকামারী গ্রামের জোসনা বেগমের (৩৫) সিজারের করে দীর্ঘ ৩৯ বছরের জটিলতা নিরসন করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র গাইনি কনসালট্যান্ট ডা. খন্দকার মাহবুবা জান্নাত। তার নেতৃত্বে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে মহব্বত-জোসনা দম্পতির দ্বিতীয় পুত্রসন্তানের জন্ম হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক জানান, হাসপাতালে প্রথমবারের মতো সিজারের মাধ্যমে সন্তান প্রসব হয়েছে। মা ও নবজাতক সুস্থ রয়েছে। এখন থেকে গর্ভবতী মায়েরা প্রয়োজনে নিয়মিত সিজার করতে পারবেন।

এদিকে সিজারিয়ান পদ্ধতি চালু হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ, নবজাতক সন্তান ও তার পরিবারকে অভিনন্দন জানিয়েছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীন ও উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম রোজসহ অনেকে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোরের বাগাতিপাড়া,বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,সিজারিয়ান পদ্ধতিতে প্রথম নবজাতকের জন্ম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close