চট্টগ্রাম ব্যুরো

  ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

চট্টগ্রাম চক্ষু হাসপাতাল

৪ ট্রাস্টির বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

ছবি: প্রতীকী

ইম্পেরিয়াল হাসপাতালের ৮৪৯ কোটি ৮৩ লাখ টাকা প্রতারণামূলক আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম চক্ষু হাসপাতাল নামে পরিচিত নগরীর পাহাড়তলীর চিটাগাং আই ইনফার্মারি অ্যান্ড ট্রেনিং কমপ্লেক্স ট্রাস্টের (সিইআইটিসি) ম্যানেজিং ট্রাস্টি প্রফেসর ডা. রবিউল হোসাইন ও তিন ট্রাস্টির বিরুদ্ধে মামলা হয়েছে। অন্য আসামিরা হলেন, একই প্রতিষ্ঠানের মোস্তাফিজুর রহমান, জাহাঙ্গীর আলম খান, কাজী অহিদুল আলম।

গত বৃহস্পতিবার সিইআইটিসির চেয়ারম্যান এম এ মালেক বাদী হয়ে নগরের খুলশী থানায় মামলাটি দায়ের করেন। গত শুক্রবার থেকে মামলার তদন্ত কাজ শুরু হয়েছে বলে জানান তদন্তকারী পুলিশ কর্মকর্তা।


  • প্রায় সাড়ে ৮০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

মামলার তদন্তকারী কর্মকর্তা খুলশী থানার উপপরিদর্শক (এসআই) নুরুল আবছার বলেন, বিপুল অর্থ প্রতারণামূলকভাবে আত্মসাতের অভিযোগে বৃহস্পতিবার মামলাটি করা হয়েছে।

জানা গেছে, মামলায় আসামিদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে বিপুল অর্থ আত্মসাৎ করার অভিযোগের পাশাপাশি ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য নানা ভুয়া সভা করে মিথ্যা রেজুলেশন তৈরিসহ প্রতারণার অভিযোগ আনা হয়েছে। প্রফেসর ডা. রবিউল হোসাইন সিইআইটিসির ম্যানেজিং ট্রাস্টি হিসেবে ইম্পেরিয়াল হসপিটাল লিমিটেডের (আইএইচএল) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

নিয়মানুযায়ী সিইআইটিসির আর্টিকেলস্ অব অ্যাসোসিয়েশন মতে কোম্পানির বোর্ড অব ডিরেক্টর্সের ৫১ শতাংশ ডিরেক্টর্স চিটাগাং আই ইনফার্মারি অ্যান্ড ট্রেনিং কমপ্লেক্স ট্রাস্ট (সিইআইটিসি) মনোনীতদের মধ্য থেকে নির্বাচিত হয়ে থাকে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,চক্ষু হাসপাতাল,ট্রাস্টি,অর্থ আত্মসাৎ,মামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close