মানিকগঞ্জ ও হরিরামপুর প্রতিনিধি

  ১৫ ফেব্রুয়ারি, ২০২৪

মানিকগঞ্জের হরিরামপুর

স্কুল পড়ুয়া ছেলের গায়ে কেরোসিন ঢেলে আগুন, আটক বাবা

অগ্নিদগ্ধ স্কুলছাত্র তুহিন মিয়া। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জে স্কুল পড়ুয়া ছেলেকে (৯) আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগে তার বাবা মহিন মিয়াকে (৪০) আটক করা হয়েছে। প্রবাসে গিয়ে স্ত্রীর অন্যের সঙ্গে সংসার শুরু ও পরিবারে অভাব-অনটনের কারণে ক্ষোভ তিনি ছেলে শরীরে আগুন দিয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে জেলার সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের ভাড়ারিয়া এলাকায় এই ঘটনা ঘটে। আগুনে দগ্ধ স্কুলছাত্র তুহিন মিয়ার স্থানীয় একটি স্কুলের তৃতীয় শ্রেণিতে পড়ে।

প্রতিবেশীরা জানান, সংসারে স্বচ্ছলতা ফেরাতে প্রায় এক বছর আগে প্রবাস (সৌদি আরব) যান মহিন মিয়ার স্ত্রী। সেখানে কাজের সুবাদে আরেকজনের সঙ্গে সম্পর্কের পর বিয়ে করেন তারা। পরে মহিন মিয়ার সংসারে টাকা পাঠানো বন্ধ করে দেন তার স্ত্রী।

এদিকে প্রবাশ থেকে সংসারে টাকা আসা বন্ধ হয়ে দেওয়ায় বাবা-ছেলের মধ্যে অশান্তি সৃষ্টি হয়। অভাব-অনটনের সংসারে কোনো বিষয়ে কথা-কাটাকাটি হলে মাঝেমধ্যেই ছেলে তুহিন মিয়াকে মারধর করতেন মহিন মিয়া। এ সময় প্রতিবেশিরা এগিয়ে এলে, তাদের সঙ্গে খারাপ ব্যবহার করতো মহিন।


  • প্রবাস গিয়ে অন্যকে বিয়ের পর সংসারে টাকা পাঠানো বন্ধ করে স্ত্রী।
  • সংসারে অভাব-অনটন থেকে ক্ষোভে ছেলেকে হত্যার চেষ্টা বাবার।

প্রতিবেশি লিপি আক্তার বলেন, ‘(বৃহস্পতিবার) সকালে ছেলে তুহিনের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন মহিন মিয়া। শরীরে আগুন নিয়ে চিৎকার করতে করতে আমার বাড়িতে এলে পানি দিয়ে আগুন নেভাই। তুহিনের শরীরের আগুন নেভানোর জন্য আমার বাড়িঘর পুড়িয়ে দেওয়া হুমকি দেয় চলে যান মহিন মিয়া। বাড়িতে গিয়ে তিনি ছেলের স্কুলড্রেস ও বইখাতা পুড়িয়ে ফেলেন।’

পরে অন্য প্রতিবেশী ও আশপাশের লোকজন এগিয়ে এসে মহিন মিয়াকে আটকে রেখে পুলিশকে খবর দেয়। এ সময় স্থানীয় দগ্ধ তুহিন মিয়াকে প্রথমে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে ভর্তি করা হয়, পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প¬াস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তরে পরামর্শ দেন চিকিৎসকরা।

মানিকগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন জানান, খবর পেয়ে মহিন মিয়াকে আটক করে পুলিশ। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগুনে ছেলে তুহিনের মুখ, মাথা ও শরীরে ঝলসে গেছে। এছাড়া বাবা মহিন মিয়ার হাত ও শরীর ঝলসে গেছে। তাকেও চিকিৎসা দেওয়া হচ্ছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,হরিরামপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close