খাগড়াছড়ি প্রতিনিধি

  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

খাগড়াছড়িতে ধর্ষণচেষ্টা

বিচার দাবিতে বিক্ষোভ, গ্রেপ্তার ২

বিএমএসসি খাগড়াছড়ি জেলা কমিটির উদ্যোগে রবিবার দুপুরে শাপলা চত্ত্বর মুক্তমঞ্চে শিক্ষার্থীদের প্রতিবাদ সমাবেশ থেকে তোলা। ছবি: প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়ির মহালছড়িতে এক নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বিচার দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। রবিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় এ বিক্ষোভ করেন তারা। এদিকে বিক্ষোভ চলাকালে ধর্ষণ চেষ্টার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার যুবকরা হলেন, উপজেলার কাটিং টিলা এলাকার শাহাদাত হোসেন সাজু (২৫) ও চৌংড়াছড়ি গুচ্ছগ্রাম এলাকার শাহজালাল (টুলু মিয়া) (২২)।

জানা যায়, খাগড়াছড়ি সরকারি উচ্চবিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ শুরু হয়ে আদালত সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্ত্বর মুক্তমঞ্চে এসে প্রতিবাদ সমাবেশ শুরু হয়। বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল (বিএমএসসি) জেলা কমিটি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

এর আগে, ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) দুপুরের দিকে চৌংড়াছড়ি এলাকায় এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টা চালায় দুই যুবক। পরে ভুক্তভোগী নিজেই বাদী হয়ে গত শনিবার মহালছড়ি থানায় মামলা করেন।

সমাবেশে বক্তারা বলেন, পাহাড়ি নারীদের ধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও নির্যাতন দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এটি নতুন কোন বিষয় নয়। আজ শিক্ষার্থীরা প্রতিবাদ করছে। এই প্রতিবাদ ও আন্দোলন করলেও কবে মুক্তি পাবে পার্বত্য চট্টগ্রাম? শিক্ষা প্রতিষ্ঠান ও ঘরে মা-বোনদের নিরাপত্তা নেই। এখন বিশ্ববিদ্যালয়ে পর্যন্ত যৌন হয়রানির শিকার হতে হয়। বক্তারা আরো বলেন, শুধু গ্রেপ্তার করলে হবে না, আসামিদের যথাযথ শাস্তি দিতে হবে বলেও দাবি করেন তারা।

সমাবেশে বিএমএসি জেলার সাধারণ সম্পাদক উক্যনু মারমার সঞ্চালনায় এতে বক্তব্য দেন, বিএমএসসি কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মংসাই মারমা, জেলা কমিটির সভাপতি চিংসা মারমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি নয়ন ত্রিপুরাসহ অন্য নেতারা।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছির উদ্দিন এ বিষয়ে বলেন, মামলার পর ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তদের গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close