ঠাকুরগাঁও প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

লোক দেখনো অডিশনে পছন্দের শিল্পী তলিকায়

ছবি: প্রতিদিনের সংবাদ

ঠাকুরগাঁও বেতার কেন্দ্রে শিল্পীদের অডিশনে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে আঞ্চলিক পরিচালক আব্দুর রহিমের বিরুদ্ধে। উত্তীর্ণদের কয়েকজন ছাড়া অধিকাংশ অযোগ্য ও সাম্প্রদায়িক রাজনীতিতে জড়িত বলে দাবি করে স্থানীয় সাংস্কৃতিক কর্মীরা। এ নিয়ে সাংস্কৃতিক কর্মীদের ক্ষোভ সৃষ্টি হয়েছে।

শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের অভিযোগ, ঠাকুরগাঁও বেতার কেন্দ্রে ১৬ থেকে ১৮ জানুয়ারি তিন দিনব্যাপী আবৃত্তি ও উপস্থাপনা বিষয়ে অডিশন হয়। যেখানে তিন শতাধিক আগ্রহী প্রার্থী অংশ গ্রহণ করেন। অডিশনের তিন দিন পর ২১ জানুয়ারি ৩৩ জনকে উত্তীর্ণ উল্লেখ করে ফলাফল প্রকাশ হয়। উত্তীর্ণদের কয়েকজন ছাড়া অধিকাংশ অযোগ্য, বিএনপি-জামায়াত সমর্থিত বলে দাবি করে স্থানীয় সাংস্কৃতিক কর্মীরা। এ নিয়ে সাংস্কৃতিক কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অডিশনে অংশ গ্রহণকারী একাধিক প্রার্থী বলেন, অডিশন হয়েছে শুধু নামে মাত্র। পছন্দ হওয়া কতিপয় ব্যক্তিকে তালিকা ভুক্ত করতেই লোক দেখানো অডিশন হয়েছিল। বেতার কেন্দ্রের আঞ্চলিক পরিচালকের দায়িত্বে আব্দুর রহিম বেতার কেন্দ্রটিকে দুর্নীতির স্বর্গ রাজ্যে পরিণত করেছেন। বিষয়টি বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রের অ্যালাউন্সার ক্লাবে অভিযোগ করা হয়েছে। আশা করি উর্ধ্বতণ কর্তৃপক্ষ অনিয়মের বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন।

বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রের অ্যালাউন্সার ক্লাবের সভাপতি অনুপম মনি বলেন, অডিশনে অনিয়মের বিষয়ে অসংখ্য অংশগ্রহণকারী অভিযোগ করেছেন। এতো বড় অডিশন হলো আমরা জানতে পারিনি। আমাদের কোনো প্রতিনিধিও রাখা হয়নি। এবার কিছু অযোগ্য ও বিএনপি জামায়াতের লোক নেওয়া হয়েছে কথা সত্য। উর্ধ্বতণ কর্তৃপক্ষকে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

অনিয়মের বিষয়ে জানতে চাইলে অডিশনের একজন বিচারক শিক্ষাবিদ মনতোষ কুমার দে জানান, বিচারকের দায়িত্ব পালন করেছি মাত্র। নিয়ম বা অনিয়ম সেখানকার কর্তৃপক্ষের বিষয়। কিছু জানার থাকলে সেখানে জানতে পারেন।

এদিকে সকল অনিয়মের অভিযোগ অস্বীকার করে বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুর রহিম বলেন, ‘যোগ্যদের নেওয়া হয়েছে। প্রত্যেকের ভয়েস রেকর্ড আছে। যাদের ভয়েস ভালো তাদের নেওয়া হয়েছে। বঞ্চিতরা অভিযোগ করতেই পারেন।’

সংরক্ষিত এলাকা হওয়া সত্তেও বেতার কেন্দ্রের ভিতরে নিয়মিত পিকনিকের বিষয়ে পরিচালক বলেন, ‘বছরে দুই একবার আয়োজন করা হয়ে থাকে, যার অর্থ নিজস্ব। বিশেষ করে ডিসি, এসপি আসলে পিকনিক নয় খিচুরির আয়োজন করা হয়।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঠাকুরগাঁও বেতার কেন্দ্রে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close