প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

ভিত্তিপ্রস্তর স্থাপন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার খোকসায় গড়াই নদীর উপর জানিপুর থেকে ওসমানপুর সংযোগ সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সদ্য অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় স্থানীয় সংসদ সদস্য আব্দুর রউফ, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানকে সঙ্গে নিয়ে তিনি এই সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২৭৮ কোটি টাকা ব্যায়ে সেতুটির নির্মাণ কাজ বাস্তবায়ন করবেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

সহায়তা সভা

ভোলা প্রতিনিধি

ভোলায় কলেজ শিক্ষার্থীদের নিয়ে আইনগত সহায়তা কার্যক্রম বিষয়ক সভা ও প্রশ্নোত্তর প্রতিযোগিতা হয়েছে। সোমবার সকালে বাংলাবাজার ফাতেমা খানম ডিগ্রী কলেজের অডিটোরিয়ামে এ সভা হয়। জেলা লিগ্যাল এইড অফিসের আয়োজনে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সাব্বির মো. খালিদ। কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি জজ মো. ফজলে রাব্বি, সহকারী জজ হযরত আলী প্রমুখ।

গ্রন্থাগার দিবস

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগার এর আয়োজনে উৎসব মুখর ও জাঁকজমকপূর্ণভাবে উদ্যাপন করা হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৪। সোমবার বেলা ১১টায় জেলা সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে বেলুন ও ফেস্টুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) যাদব সরকার । জেলা সরকারি গণগ্রন্থাগার এর সহকারী লাইব্রেরিয়ান, মারুফা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার সাজেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীরসহ অন্যরা।

উপবৃত্তি বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের রায়গঞ্জে ২০২৩-২৪ অর্থ বছরের প্রধানমন্ত্রীর বিশেষ উপহার সমতলে বসবাসকারী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।রবিবার (৪ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের ৩৮৪ জনকে শিক্ষা উপবৃত্তি ও ৪৩ জন শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রায়গঞ্জ-তাড়াশ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল আজিজ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

টুঙ্গিপাড়া প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের সহযোগিতায় আর্ট স্কুল বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের এম্পিথিয়াটারে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু।

লালন উৎসব

নবাবগঞ্জ প্রতিনিধি

ঢাকার নবাবগঞ্জে তিন দিনব্যাপী লালন উৎসব পালিত হয়েছে। উপজেলার শোল্লা ইউনিয়নের চকোরিয়া গ্রামে গত শনি, রবি ও সোমবার (৩,৪,৫ ফেব্রুয়ারি) শুকুর সাঁইজীর আঙ্গিনায় তিনদিনব্যাপী বিচার গান, লালন গান ও জারি গান আয়োজন করেন ফকির হালিম সাঁইজী। হুমায়ন আহম্মেদ সৈকত ও পলাশ মোল্লার সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন শোল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান তুহিনুর রহমান তুহিন। আরো উপস্থিত ছিলেন, উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মতিউর রহমান ইশবাল প্রমুখ।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close