মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

খাগড়াছড়ির মানিকছড়ি 

ডিসি অ্যাডভেঞ্চার অ্যান্ড ইকো ট্যুরিজম পার্কে বাড়ছে পর্যটকের সংখ্যা 

ছবি: প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়ির মানিকছড়িতে ডিসি অ্যাডভেঞ্চার অ্যান্ড ইকো ট্যুরিজম পার্কে বাড়ছে পর্যটক। নতুন নতুন স্থাপনা ও অ্যাক্টিভিটি যুক্ত করায় দিনদিন দর্শনার্থীর সংখ্যা বাড়ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। গতকাল শনিবার ‘চারুছায়া রেস্তোরাঁ’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম। এর ফলে পার্কটিতে নতুন করে যুক্ত হলো এ রেস্তোরাঁটি। ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি পার্ক ঘুরে দেখেন এবং লেকে মাছের পোনা অবমুক্ত করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, খাগড়াছড়ির মানিকছড়িতে দখলে থাকা ১৬০ একর টিলাভূমি উদ্ধারের পর থেকে জেলা ও উপজেলা প্রশাসন এটিকে পর্যটনবান্ধব করতে নানা পরিকল্পনা করে যাচ্ছে। প্রথমে এটির ‘মানিকছড়ি ডিসি পার্ক’ নাম করণ করা হলেও গেলো বছরের ২৫ নভেম্বর আনুষ্ঠাকিভাবে প্রকৃতিবান্ধব অ্যাডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্ক হিসেবে ঘোষণা করে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। এর পর থেকেই পাল্টাতে শুরু করে এটির দৃশ্যপট।

খোঁজ নিয়ে জানা যায়, পার্কটিতে স্থাপন করা হয় দেশের র্দীঘ জিপ লাইন। সবচেয়ে উচু ক্লাইম্বিং ওয়াল আর ট্রি টপ ওয়াকিংয়েসহ রোমাঞ্চকর সব স্থাপনা। সেই সঙ্গে তাবুতে রাতযাপনের পাশাপাশি রয়েছে কটেজের ব্যবস্থা। তাছাড়া ২৫ একর টিলাভূমিকে পাখির অভয়ারণ্য হিসেবেও ঘোষণা করা হয়। দিনদিন পর্যটকের সংখ্যা বাড়তে থাকায় নানা পরিকল্পনার অংশ হিসেবে নতুন করে যুক্ত হলো রেস্তোরাঁ। দীর্ঘদিন দর্শনার্থীদের খাবারের কোনো সুব্যবস্থা না থাকায় কিছুটা ভোগান্তি পোহাতে হতো। আর পর্যটকদের খাবারের ভোগান্তি দূর করতে সেখানে রেস্তোরা নির্মাণের উদ্দোগ গ্রহণ করে খাগড়াছড়ি জেলা প্রশসাক মো. সহিদুজ্জামান।

ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা সাদিয়া নূরীয়া, সহকারী কমিশনার (ভূমি) শাহীনা নাছরিন, ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, আব্দুর রহিমসহ বিভিন্ন দপ্তর প্রধান ও স্থানীয় জনপ্রতিনিধিগণ।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,মানিকছড়ি,পার্ক,পর্যটক,বাড়ছে
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close