তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

তাড়াশের লোকালয়ে ঘুরছে সাদা কালোমুখ হনুমান

সিরাজগঞ্জের তাড়াশে একটি দোকানে বসে আছে সাদা রঙের কালোমুখ হনুমান।-প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের তাড়াশে এলাকার বিভিন্ন বাড়ি, গাছপালা বা কখনও দোকানে ঘুরছে একটি সাদা রঙের কালোমুখ হনুমান। গত শনিবার থেকে গতকাল রবিবার সকাল পর্যন্ত উপজেলার পৌর এলাকার কহিত ও তাড়াশ পৌর বাজার এলাকায় একটি হনুমানের দেখা মেলে। হনুমানটি তাড়াশে অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ পৌর মেয়র আব্দুর রাজ্জাক।

স্থানীয়রা জানান, শনিবার হতে রবিবার সকাল পর্যন্ত উপজেলার পৌর এলাকার কহিত ও তাড়াশ পৌর বাজার এলাকায় একটি হনুমানের দেখা যায়। হনুমানটিকে দেখতে ওই এলাকার শিশু, কিশোর ও নারী-পুরুষরা পেছনে পেছনে ছুটছেন। উৎসুক জনতা হনুমানটিকে কখনো কলা আবার কখনো রুটি ছুড়ে দিচ্ছেন। আবার ঢিলও ছুড়ছে। এতে করে ত্যাক্ত বিরক্ত হনুমানটি গাছের ডালে ডালে, কখনো বাড়ির চালে বসে থাকছে এবং খাবারও খাচ্ছেনা।

তাড়াশ উপজেলার পৌর এলাকার জামান বাচ্চু বলেন, অতি উৎসাহি লোকজন হনুমানটির দৃষ্টি আকর্ষণে অবিরত চেষ্টায় প্রাণীটি স্থীর থাকতে পারছেনা। পাশাপাশি সেলফি তোলার হিড়িকে সারা দিন এ বাড়ি ও গাছে দৌড়ে যাচ্ছে হনুমানটি।

স্থানীয় কলেজ শিক্ষক শফিউল হক বাবলু জানান, এলাকা সংলগ্ন হাটিকুমরুল-বনপাড়া মহাসড়ক। ধারনা করা হচ্ছে দেশের বন অঞ্চল থেকে আসা কোন ট্রাকের ছাদে করে হনুমানটি এ এলাকায় আসতে পারে।

তাড়াশ উপজেলা বন কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, হনুমানটিকে বিরক্ত করা থেকে বিরত থাকলেই সে চলে যাবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জের তাড়াশ,কালোমুখ হনুমান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close