উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

কাঁচা সড়ক দিয়ে ছয় গ্রামবাসীর চলাচল

সিরাজগঞ্জের উল্লাপাড়া সদরের থানা ঘাটের রামকান্তপুর-চর সাতবাড়ীয়া খেয়া ঘাট মোড় পর্যন্ত কাঁচা সড়ক। 

সিরাজগঞ্জের উল্লাপাড়া সদরের থানা ঘাটের রামকান্তপুর-চর সাতবাড়ীয়া খেয়া ঘাট মোড় পর্যন্ত সড়কটি পাকা করার দাবি ছয় গ্রামবাসীর। শুকনো মৌসুমে খেয়া নৌকায় নদী পার হয়ে কাঁচা সড়কে সবাই উপজেলা সদরে আসা যাওয়া করেন। অনেকটা পথ ঘুরে উপজেলা সদরে আসা যাওয়া করতে হয়।

সরেজমিনে দেখা গেছে, উল্লাপাড়া উপজেলা সদরের পঞ্চক্রোশী ইউনিয়নের অনেকটা মাঝ দিয়ে ফুলজোড় নদী বয়ে গেছে। এই নদী পারাপারে খেয়াঘাট আছে। ইঞ্জিন চালিত একটি বড় নৌকায় যাত্রীরা পারাপার হয়। আর এদিকে উপজেলা সদরের থানা ঘাটের রামকান্তপুর মোড় (পাট বন্দর) থেকে প্রায় দেড় কিলোমিটার চর সাতবাড়ীয়া (পশ্চিম পাড়) খেয়া ঘাট অবধি কাঁচা সড়ক পথ। প্রতিদিন ওই পথে ছয় গ্রামের মানুষকে নৌকায় ফুলজোড় নদী পার হয়ে কাঁচা সড়ক পথে উপজেলা সদরে আসতে হয়। কাঁচা সড়ক পথে বেশি সংখ্যক জনগন হেটে চলাচল করেন। ওই পথে কম সংখ্যক অটো রিকসা, ভ্যান আর মটর সাইকেল চালক যাত্রী বহনে ভাড়ায় চলাচল করে। তবে বৃষ্টি হলে সড়ক পথে আর কোনো বাহন চলে না।

বেতবাড়ী গ্রামের আবু বক্কার সিদ্দীক বাবু ও পূর্ব সাতবাড়ীয়া, বন্যাকান্দি গ্রামের কয়েকজন বলেন, রামকান্তপুর মোড় থেকে খেয়াঘাট পর্যন্ত পাকা সড়ক পথ হলে তাদের চলাচল দুর্ভোগের অবসান হবে। আর নদীতে সেতু হলে পুরো পঞ্চক্রোশী ইউনিয়নের সঙ্গে উপজেলা সদরের সড়ক পথে সরাসরি যোগাযোগ ব্যবস্থা হবে।

পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, এ ইউনিয়ন এলাকার গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক পথের উন্নয়ন বলতে পাকাকরণের দরকার রয়েছে। সড়ক পথগুলো হলো, সলপ রেল ষ্টেশন থেকে খেয়াঘাট হয়ে রামকান্তপুর পাকা মোড়, ঘাটিনা সেতু এলাকা থেকে বেতবাড়ী, বেতকান্দি থেকে শাহীকোলা ও বেতকান্দি থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুলের বাড়ি পর্যন্ত।

উল্লাপাড়া উপজেলা প্রকৌশলী আবু সায়েদ বলেন, রামকান্তপুর পাকা মোড় থেকে খেয়াঘাট অবধি সড়কের পাকাকরণের উদ্যোগ নিয়ে প্রকল্প তৈরিসহ অন্যান্য কাজ করা হচ্ছে। আর পঞ্চক্রোশী ইউনিয়নের অন্য সড়কগুলোর উন্নয়ন পর্যায়ক্রমে করা হবে।

উল্লাপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা সুলতানা বলেন, রামকান্তপুর সড়কসহ পঞ্চক্রোশী ইউনিয়নের সড়ক পথগুলোর উন্নয়নে সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে জোরালো উদ্যোগ নেওয়া হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জের উল্লাপাড়া,রামকান্তপুর-চর সাতবাড়ীয়া খেয়া ঘাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close