reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

রাজবাড়ীতে বাসচাপায় নিহত ২

ছবি : সংগৃহীত

রাজবাড়ীর জেলার গোয়ালন্দে পৃথক বাসচাপায় দুইজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন এক অন্তঃসত্ত্বা নারী। শুক্রবার (২ ফেব্রুয়ারি) উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার ব্রিজ এলাকায় বেলা সোয়া ১টা ও বিকেল ৫টার দিকে পৃথক এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়া গ্রামের মৃত মোনছের মল্লিকের ছেলে আকবর মল্লিক (৫৫) ও গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ রেলগেট এলাকার আজাদ মন্ডলের ছেলে রনি মন্ডল (২৩)।

এ ছাড়া দুর্ঘটনায় রনি মন্ডলের অন্তঃসত্ত্বা স্ত্রী শিল্পী বেগম (২০) গুরুতর আহত হয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তার অবস্থাও আশঙ্কাজনক। নিহত আকবর আলী গোয়ালন্দ পৌর শহরে দর্জির দোকান এবং রনি একই এলাকায় কম্পিউটার ও ফটোকপির দোকানে কাজ করতেন।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা সোয়া ১টার দিকে প্রতিদিনের মতো গোয়ালন্দ বাজারে কাপড়ের দোকান বন্ধ করে বাজারে জুম্মার নামাজ পড়ে বাইসাইকেলে করে বাড়ি ফিরছিলেন আকবর মল্লিক। ঢাকা-খুলনা মহাড়কের জমিদার ব্রিজ এলাকায় পৌঁছালে ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহন (কুষ্টিয়া-ব ১১-০০৪৮) বাস তার বাইসাইকেলটিকে সজোরে ধাক্কা দিলে তিনি ছিটকে সড়কে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। পরে স্থানীরা দ্রুত এসে তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে থাকা কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত রনির ফুপাতো ভাই জহিরুল ইসলাম জানান, বিকেলে স্ত্রী শিল্পী বেগমকে নিয়ে মোটরসাইকেলে করে গোয়ালন্দের রিয়াজুদ্দিন পাড়ায় গোধূলি পার্কে ঘুরতে যান রনি। বিকেল সোয়া ৫টার দিকে সেখান থেকে বাড়ি ফেরার পথে জমিদার ব্রিজ এলাকায় এলে ঢাকা থেকে ঝিনাইদহগামী এসডি পরিবহনের একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে রনি ও তার স্ত্রী গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে দুজনকেই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। ফরিদপুর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক রনিকে মৃত ঘোষণা করেন। আর রনির স্ত্রী শিল্পী ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তার অবস্থাও আশঙ্কাজনক।

এদিকে দুর্ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন স্থানীয়রা। এ সময় জমিদার ব্রিজ এলাকায় স্পিড ব্রেকার স্থাপনের দাবি জানান তারা। ফলে সড়কের উভয় পাশে যানজট তৈরি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহলাদিপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম জানান, দুর্ঘটনাকবলিত বাস দুটি জব্দ করা হয়েছে। তবে এর চালক ও হেলপার পালিয়ে গেছে। এ ঘটনায় পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে, গত বুধবার দিবাগত রাত ১২ টার দিকে গোয়ালন্দ উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের খানখানাপুর মকবুলের দোকান এলাকায় মাটিবাহী ড্রাম ট্রাকের চাপায় একই পরিবারের আপন দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়। নিহত দুই ভাই হলেন- রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের কদমতলী গ্রামের মোকছেদ আলী সরদারের ছেলে মনিরুল ইসলাম ওরফে মমিন (৩২) ও সাইফুল ইসলাম ওরফে সুমন (২৭)।

পরিবারে মধ্যে মনিরুল বড় ও সুমন ছিলেন ছোট সন্তান। মনিরুল গাজীপুরে একটি পোশাক কারখানায় কাজ করতেন এবং সুমন রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরে কাজ করতেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাসচাপায় নিহত,রাজবাড়ী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close