লক্ষ্মীপুর প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২৪

লক্ষ্মীপুরে কুকুর-বিড়ালের কামড়ে আহত ৩ শতাধিক

লক্ষ্মীপুর সদর হাসপাতালে কুকুরের কামড়ে আহত শিশুকে ভ্যাকসিন দিচ্ছেন চিকিৎসক।ছবি: প্রতিদিনের সংবাদ

লক্ষ্মীপুরে কুকুর ও বিড়ালের কামড়ে গত এক সপ্তাহে প্রায় ৩ শতাধিক নারী-পুরুষ-শিশু আহত হয়েছে। এতে করে আতঙ্কিত শহরবাসী। প্রতিদিনই লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভীড় করছেন কুকুর ও বিড়ালের কামড়ে আহত নানা বয়সী মানুষ। আক্রান্তদের ভ্যাকসিন দিতে গিয়ে হিমশিত খেতে হচ্ছে হাসপাতাল সংশ্লিষ্টদের।

সরেজমিনে লক্ষ্মীপুর সদর হাসপাতালে জানা গেছে, সদর উপজেলার শাকচর ইউনিয়নের শাকচর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মামুনুর রশিদ পাটওয়ারী তার ছেলে মোহাম্মদ পাটওয়ারীকে হাসপাতালে এনেছেন কুকুরের কামড়ের ভ্যাকসিন দিতে। মোহাম্মদের হাতে কুকুর কামড় দিয়েছে বলে জানান তিনি।

এ ছাড়া চররুহিতা ইউনিয়নের চররুহিতা গ্রামের হোসনেয়ারা বেগমের গালে কামড় দেয় কুকুর। বিড়ালের কামড়ে আহত লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ এলাকার সাব্বির আহমেদ হাসপাতাল এসে ভ্যাকসিন নিতে এসেছেন। এভাবেই প্রতিদিন লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভীড় করছেন কুকুর ও বিড়ালের কামড়ে আহত নারী-পুরুষ ও শিশুরা।

সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আব্দুর রব জানান, প্রতিদিন প্রায় ৬০ থেকে ৭০ জন রোগী কুকুর ও বিড়ালের কামড়ের ভ্যাকসিন নিতে আসছেন হাসপাতালে। গত এক সপ্তাহে প্রায় ৩ শতাধিক আহতরা এসে ভ্যাকসিন নিয়েছেন। রোগীদের হাত-পিঠ ও গালসহ শরীরের বিভিন্ন অংশে কুকুর বিড়ালের কামড়ের দাগ রয়েছে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, কুকুর ও বিড়ালের কামড়ে রোগীর চাপ বেড়েছে। কুকুরের কামড় থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন হতে হবে বলেও জানান তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লক্ষ্মীপুর,কুকুর-বিড়ালের কামড়,আহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close