নাটোর প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২৪

ফসলি জমি থেকে বালু উত্তোলন ও মাটি কাটার বিরুদ্ধে মানববন্ধন

ছবি: প্রতিদিনের সংবাদ

নাটোরের লালপুর উপজেলার পদ্মার চরে অবৈধভাবে ফসলি জমি থেকে বালু উত্তোলন ও মাটি কাটার বিরুদ্ধে মানববন্ধন হয়েছে। গত বুধবার উপজেলার লালপুর ও চরজাজিরা মৌজার সকল জমির মালিক ও গ্রামবাসীর আয়োজনে এ মানববন্ধন হয়। এতে গ্রামের শত শত নারী, পুরুষ উপস্থিত হয়ে বিক্ষোভ করেন।

এ সময় বক্তব্য দেন, জমির মালিক নায়েব উদ্দিন, মাসুম আলী, রফিকুল ইসলাম, রিমন হোসেন সহ অনেকে। বক্তারা বলেন, রাসেল এন্টার প্রাইজ নামের একটি প্রতিষ্ঠান উপজেলার পদ্মা নদীর চর বাহাদুরপুর মৌজায় বালু উত্তোলনের টেন্ডার পেয়ে চরলালপুর ও চরজাজিরা মৌজায় অবৈধভাবে ফসলী জমিতে বালু ও ভরাট মাটি কাটছে। এ বালু ও মাটি কাটা নিয়ে প্রতিবছরই সংঘর্ষ হয় তাদের মধ্যে। কিছু বলতে গেলে বালু উত্তোলনকারীরা নানাভাবে ভয় দেখায়। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের কাছে বার প্রতিকার চেয়ে আবেদন করা হলেও কোনো ফল হয় না। এভাবে বালু ও ভরাটমাটি কাটার ফলে এলাকার হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হয়ে যায়। আগের মতো জমিতে ফসল ফলাতে এলাকার কৃষকরা প্রধানমন্ত্রীর কাছে পদক্ষেপ নেওয়ার দাবি জানায় তারা।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার জানান, প্রশাসন সর্বদাই অবৈধভাবে বালু উত্তোলন ও মাটি কাটার বিপক্ষে। স্থানীয় ও উর্দ্ধতন কতৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোরের লালপুর,ফসলি জমি থেকে বালু উত্তোলন,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close