ফরিদগঞ্জ প্রতিনিধি

  ২৪ জুন, ২০২২

ফরিদগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্র থাকলেও চিকিৎসক নেই 

ছবি : প্রতিদিনের সংবাদ

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার ৮ নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন কড়ৈতলী বাজারে অবস্থিত নামে মাত্র মা ও শিশু কল্যাণ কেন্দ্র। নেই বিশেষজ্ঞ চিকিৎসক এবং কোন কর্মকর্তা, শুধু মাত্র ইউনিয়ন পরিবার পরিকল্পনা একজন পরিদর্শক মাঝে মাঝে আসেন। রোগীর রোগ নির্ণয়েও নেই প্রয়োজনীয় যন্ত্রপাতি। সর্দি-কাশি, জ্বর, মাথা ব্যাথার চিকিৎসায় ভরসা স্থানীয় ফার্মেসি। ১৭ জন কর্মকর্তা থাকার কথা থাকলেও নেই দেখাশোনা করার মতো কেউ, অযত্নে-অবহেলার কারণে রাতে চলছে মাদকের আড্ডা, দিনে সিএনজি স্টেশন হিসেবে ব্যবহার করা হচ্ছে এই প্রতিষ্ঠানটি।

স্থানীয় তরুণ সমাজসেবক ও রাজনীতিবিদ মামুন হোসেন জানান, নাম মাত্র মা ও শিশু কল্যাণ কেন্দ্র। এখানে ডাক্তার নেই, তদারকি না থাকার কারণে এখন কল্যাণ কেন্দ্রটি মাদকসেবীদের আস্তানা হয়েছে। আমরা সরকারের কাছে দাবি জানাই এখানে চিকিৎসার ব্যবস্থা করার জন্য। সাধারণ রোগীরা যেন চিকিৎসা নিতে পারে।

অপর আরেক ব্যক্তি তাফাজ্জ্বল পাটোয়ারী জানান, দুঃখের সাথে বলতে হয় হাসপাতাল আছে, ডাক্তার নাই। আমার মনে হয় কর্তৃপক্ষ জানে না এখানে মা ও শিশু কল্যান কেন্দ্র আছে। যদি জানতো, তাহলে কর্তৃপক্ষ এসে পরিদর্শন করে যেত । হাজার হাজার রোগীদের কষ্ট হচ্ছে, ডাক্তার দেখাতে পারছে না। সরকারের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

স্হানীয় আরও কয়েকজন ব্যক্তি বলেন ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক লিপি পাল নামে একজন মাসে ২, ১ দিন এসে দেখে যায় মা ও শিশু কল্যান কেন্দ্র আছে কি না।।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তছলিম মিয়া বলেন, জনবল সংকট, এখানে আমাদের কিছু করার নেই। এই জন্য একজন ইউনিয়ন পরিদর্শক সপ্তাহে ২ দিন যায়, তবে সেখানে কোন ডাক্তার নেই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডাক্তার নেই,মা ও শিশু কল্যাণ কেন্দ্র,ফরিদগঞ্জ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close