reporterঅনলাইন ডেস্ক
  ২৪ নভেম্বর, ২০২১

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি

পৌর আ’লীগের আহ্বায়ক পদ হারালেন মেয়র আব্বাস 

পৌর মেয়র আব্বাস আলী। ছবি : সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ার অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি দলীয় সকল প্রকার পদ থেকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ প্রতিহতের ঘোষণা এবং রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়ে অশ্লিল মন্তব্য করার অভিযোগ উঠেছে তার বিরূদ্ধে।

বিষয়টি নিশ্চিত করেছেন পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। তিনি বলেন, উপজেলা কমিটি বহিষ্কার করতে পারে না। তবে শৃঙ্খলা ভঙ্গের জন্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহষ্পতিবার (২৪ নভেম্বর) সকালে মেয়র আব্বাসকে শোকজ নোটিশও পাঠানো হবে।

তিনি আরো জানান, তিনদিনের মধ্যে জবাব দিতে হবে। জবাব আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রে পাঠানো হবে।

পবা উপজেলা আওয়ামী লীগ সূত্র মতে, বুধবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি ও শোকজ নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে কারণ দর্শানোর নোটিশ দেয়ারও সিদ্ধান্ত হয়। জবাব পাওয়ার পর তাকে স্থায়ী বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে।

এর আগে, বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তিকারী আওয়ামী লীগ নেতা ও রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়ের করা হয়েছে। নগরীর বোয়ালিয়া থানায় এ মামলাটি করেছেন ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন।

এ ছাড়াও মেয়র আব্বাসকে গ্রেপ্তারের ও দল থেকে বহিষ্কারের দাবিতে বুধবার (২৪ নভেম্বর) সকাল থেকে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

এর আগে নৌকা প্রতীকে দুইবারের নির্বাচিত রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী সম্প্রতি একটি বৈঠকে রাজশাহী-ঢাকা মহাসড়কের পৌরসভার অংশের উন্নয়নকাজ নিয়ে কথা বলার সময় বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেন। এ সময় বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণা দেন। এছাড়াও তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়েও অশ্লিল মন্তব্য করেন। এ নিয়ে তার ফাঁস হওয়া অডিও ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গত রোববার রাত থেকে অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, আব্বাস আলী রাজশাহীর কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ২০১৫ সালে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। পরে ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়র আব্বাস,পদ হারালেন,রাজশাহীর কাটাখালি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close